অনিয়ন্ত্রিত ট্রাক চলাচল বন্ধে নিরাপদ সড়কের দাবীতে মানববন্ধন ।।

সাখাওয়াত হোসেন।। শ্যামগঞ্জ-জারিয়া-বিরিশিরি রোড এখন যেনো মরন ফাঁদে পরিনত হয়েছে।
এই রোডে প্রতিদিন শতশত ট্রাক চলাচল করে বর্তমানে পুরো রাস্তাটাই ট্রাকের দখলে চলে গেছে।
এর ফলে এতো বিপুল পরিমান ট্রাক চলাচল করার কারনে দূর্ঘটনার হার আশংকা জনক ভাবে বেড়ে চলেছে প্রতিনিয়ত।

জনগনের নিরাপদ সড়কের নিরাপত্তায় শ্যামগঞ্জ টু দূর্গাপুর-বিরিশিরি সড়কে সকাল ৮ টা থেকে রাত ৮ পর্যন্ত অনিয়ন্ত্রিত ট্রাক চলাচল বন্ধের দাবিতে এবং নিরাপদ সড়কের দাবিতে ”নিরাপদ শ্যামগঞ্জ ব্যানারে” মানব বন্ধন কর্মসূচী পালিত হয়েছে।
রবিবার (৬ জুন) শ্যামগঞ্জের কুমুদগঞ্জ মোড়ে সকাল ১০ঃ ৩০ মিঃ থেকে ১১ ঃ ৩০ মিঃ পর্যন্ত এ মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে।
মানববন্ধনে শিক্ষক, ছাত্র, ছাত্রী ও এলাকাবাসী উপস্থিত ছিলেন।
পূর্বধলা উপজেলার শ্যামগঞ্জ কুমুদগঞ্জ মোড়ে ঘন্টা ব্যাপি চলা এ মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন নিরাপদ শ্যামগঞ্জ কমিটির আহবায়ক মোঃ মারিয়ান জামান খান সোহান, সদস্য সচিব ইমন হাছান শাওন,সহকারি প্রধান শিক্ষক মাকসুদুল আলম, শিক্ষক গোবিন্দ বনিক, শিক্ষক আল আমীন, শেখ সালাউদ্দিন চাঁন, আসাদুজ্জামান ডানু, সালমান রহমান পল্লব,অভিরায়হান সাব্বির,মোস্তাকিন, সৈয়দ এস এম রিজু, শাহাদাৎ হোসেন, অংগনা পাল, উজ্জল শেখ, পাপন, সঞ্চিত, কাজল, মোঃ উজ্জল মিয়া, আজহারুল ইসলাম সুমন, , রানা দিপু ,নির্মল, রনি প্রমুখ।
বক্তরা বলেন প্রতিদিন অনিয়ন্ত্রিত ও বেপুরোয়া ট্রাক চলাচলের কারনে প্রতিদিন দূর্ঘটনায় প্রাণহানী সহ বহুলোক পঙ্গুত্ব বরণ করছে। প্রতিদিন হতাহতের ঘটনা ঘটলেও কোন বিচার পাচ্ছে না ভূ’ক্তভোগি পরিবার গুলি। ফলে এ সড়কটি এখন মৃত্যুপুরিতে পরিনত হয়েছে।
তাই সকাল ৮ টা থেকে রাত ৮ টা পর্যন্ত ট্রাক চলাচল বন্ধ, নিরাপদ সড়ক ও কুমুদগঞ্জ মোরে ফুট ওভার ব্রীজ, রোড ডিভাইডার, লাইসেন্স বিহীন চালকদিয়ে ট্রাক চলাচল বন্ধ করার জন্য প্রশাসনের কাছে জোর দাবি জানান মানব বন্ধনে অংশগ্রহণ করা আপামর জনতা।

Scroll Up