ওসির নিজস্ব অর্থায়নে প্রতিবন্ধীদের সহযোগিতা ও সুষ্ঠু বাজার নিয়ন্ত্রণ

মো:জাহিদ হাসান, ঈশ্বরগঞ্জ প্রতিনিধি

ঈদুল আজহার আমেজ নেই গরিবদের মাঝে। করোনায় তাদের অবস্থা আরও ভয়াবহ। রীতিমত জীবন ধারনই তাদের জন্য কষ্টকর। এসময়ে ঈদে বাড়তি কিছু করা কোনভাবেই তাদের পক্ষে সম্ভব নয়। তাদের কষ্ট কিছুটা লাঘবে এগিয়ে এসেছেন, ঈশ্বরগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ মোখলেসুর রহমান আকন্দ। শুক্রবার বিকেলে, রাস্তায় ঘুরে ঘুরে ভিক্ষুক, প্রতিবন্ধীসহ বিভিন্ন অসহায় মানুষকে ঈদ উপহার প্রদান করা করেন।

ঈদে বাজারে মানুষের আনাগোনা বেড়ে যাওয়ায় যানযট সমস্যা প্রকট হয়ে পড়ে। সময় অতিরিক্ত ব্যয় হওয়াসহ নানা ভোগান্তিতে পড়তে হয় জনসাধারণকে। ওসির নির্দেশে সুষ্ঠু ভাবে বাজার তদারকিতে রয়েছে পুলিশ সদস্যরা। বাজারে ঢুকার আগেই অটোরিক্সাসহ বিভিন্ন যানবাহন সঠিক তদারকির মাধ্যমে নিয়ন্ত্রণ করা হচ্ছে। তাই বাজারের ভিতরে মানুষের চলাচলে সুবিধা হচ্ছে। অনায়াসে, অল্প সময়ে কেনাকাটা করে মানুষ বাড়ি ফিরছে।

মো: মোখলেছুর রহমান আকন্দ বলেন, বর্তমান ক্রান্তিলগ্নে গরিবের অবস্থা “মরার উপর খাঁড়ার ঘাঁ” এর মত। তাদের কষ্ট কিছুটা কমাতে আমার এই ক্ষুদ্র প্রয়াস। তিনি আরও যোগ করে বলেন, সাধারন মানুষ যাতে ঈদের বাজার করতে পারে ঠিকভাবে, সেজন্য থানার ষ্টাফ বাজার যানজট মুক্ত রাখতে কাজ করছে।

Scroll Up