বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২:০৩ অপরাহ্ন

শিরোনামঃ
ময়মনসিংহে ৫ ইটভাটায় পরিবেশ অধিদপ্তরের অভিযান১৮ লক্ষ টাকা জরিমানা। দৃকের সাথে ময়মনসিংহ বিভাগীয় নারী সাংবাদিকদের অভিজ্ঞতা বিনিময় আগামীকাল থেকে ময়মনসিংহে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট ময়মন‌সিং‌হের তারাকান্দায় বিদ‌্যুৎপৃষ্ঠ হ‌য়ে যুবকের মৃত‌্যু ।। ময়মনসিংহে ট্রাকচাপায় তিন মোটর সাইকেল আরোহী নিহত। ক্যাডেট স্কুলের নামে প্রতারণা! নিবন্ধন না থাকায় বই পায়নি ফরহাদ ক্যাডেট একাডেমি! পর্ব-২ ক্যাডেট স্কুলের নামে প্রতারণা! হতাশ অভিবাবকরা।। পর্ব-১ ময়মনসিংহের ‘চূড়খাই বাজার ব্যবসায়ী সমিতি’এর ত্রিবার্ষিক নির্বাচন /২০২২ অনুষ্ঠিত এসএস‌সি তে দেশ সেরা ময়মন‌সিংহ শিক্ষা‌ বোর্ড ।। ময়মনসিংহে ভুমি সন্ত্রাসীদের চাঁদা দাবি হামলা এবং হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন

তারাকান্দায় জমি নিয়ে দ্বন্দ্ব,বাড়িঘরে হামলা আহত -২

স্টাফ রিপোর্টার।। ময়মনসিংহের তারাকান্দা উপজেলায় জমি-সংক্রান্ত বিরোধের জের ধরে সশস্ত্র হামলায় ২জন আহত হয়েছেন। এ সময় লুট করে নেওয়া হয়েছে নগদ টাকা, স্বর্ণালঙ্কার ও প্রয়োজনীয় কাগজপত্র।উপজেলার রামপুর ইউনিয়নের সাদুল্লাপুর গ্রামে গতকাল ২১ আগষ্ট শনিবার এ ঘটনা ঘটে।
সাদুল্লাপুর গ্রামের বাসিন্দারা বলেন, ওই গ্রামের মোঃ আব্দুল গনি আকন্দর সাথে জমদর আলীর জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। তা নিয়ে এ ঘটনা ঘটেছে।
ঘটনার প্রত্যক্ষদর্শীরা বলেন, জমির মালিকানা দাবি করে গতকাল রাতে মৃত আরফান আলীর পুত্র আব্দুল গণি,আঃ জব্বার, বাবুল ও হারুন মিয়ার নেতৃত্বে ১৫/২০ জন লোক দেশীয় ধারালো অস্ত্র নিয়ে বাড়িঘরে অতর্কিত হামলা চালিয়ে রাম দা দিয়ে বাড়িঘর কুপিয়ে ভাংচুর করে পরে ঘরে ঢুকে বাক্সের তালা ভেঙে নগদ এক লক্ষ টাকা ও এক ভরি স্বর্ণালঙ্কার লুট করে নিয়ে যায়। এ সময় লুটপাটে বাঁধা দিলে হামলাকারীরা জমদর এর বৃদ্ধ শ্বশুর ঈমান আলী আকন্দ( ৮৫ )এবং বৃদ্ধা শ্বাশুড়ি ফুল জানু বেগম( ৮০) কে পিটিয়ে আহত করে। বর্তমানে তারা ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
বুদ্বা ফুল জানু বলেন, গত ৬ বছর পূর্বে আব্দুল গণির কাছ থেকে সাবেক -৫০,হাল-২৭৩ শ্রেণী কান্দায় ১২.৫০ শতাংশ জমি ক্রয় করে উক্ত জমিতে ফিসারী দিয়ে ৫ বছর যাবৎ ভোগদখল করে আসছে আমার মেয়ের জামাই জমদর আলী । গত ২০ আগষ্ট সকালে আব্দুল গণি জমি দখলের উদ্দেশ্যে ফিসারী পাড়ে জোরপূর্বক কলাগাছ রোপন করতে আসলে বাঁধা প্রদান করায় প্রতিপক্ষের লোকজন ক্ষিপ্ত হয়ে খুন জখমের হুমকি দিয়ে জায়গা ত্যাগ করে। বিষয়টা তারাকান্দা থানা পুলিশ কে অবহিত করলে ঘটনাস্থলে পুলিশী তদন্ত হওয়ায় পরদিন ২১ আগষ্ট রাতে এ হামলা চালানো হয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত তারাকান্দা থানার এস আই মোঃ রুবেল ঘটনাস্থল পরিদর্শন করেছেন। জানা যায়, ৬ বছর পূর্বে আঃ গণি প্রতিবেশী জমদর আলীর কাছে উক্ত জমি বিক্রি করে কিন্তু সাফ কাওলা দলিল করে না দেওয়ায় এ নিয়ে দফায় দফায় গ্রাম্য দরবার শালিস করে ও এর কোন সুরাহা হয়নি। গত কিছুদিন পূর্বে জমি লিখে দিতে তারাকান্দা থানায় অভিযোগ করায় আঃ গণি গংরা ক্ষিপ্ত হয়ে এ হামলা চালায় বলে জানান স্থানীয় এলাকাবাসী। এ বিষয়ে আব্দুল গণির সাথে কথা বললে তিনি এর কোন সদুত্তর দিতে পারেননি।

দয়া করে শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.


এ ধরনের সংবাদ পড়তে.............