তারাকান্দায় সরকারী অনুমোদন ছাড়াই চলছে উদয়ন সমাজকল্যান সমিতি

স্টাফ রিপোর্টার।। ময়মন‌সিংহ জেলার তারাকান্দা উপ‌জেলায় অনু‌মোদন ছাড়াই চল‌ছে উদয়ন সমাজকল্যান স‌মি‌তি না‌মের এক‌টি সংগঠন । সরকারী নিয়ম নী‌তি তোয়াক্কা না ক‌রেই গ‌ড়ে উঠা সংগঠন‌টির কে‌ন্দ্রিয় দপ্তর বরগুনা জেলায় ।

সংগঠন‌টি প‌রি‌বেশের অধিদপ্তরের দোহাই দি‌য়ে নি‌জে‌দের প‌কেট ভা‌রি কর‌তে ইতোম‌ধ্যে শুরু ক‌রে‌ছে নি‌য়োগ বা‌নিজ্য ।

‌সরেজ‌মিনে গি‌য়ে দেখা যায়,ময়মনসিংহের তারাকান্দা উপজেলার কাশিগঞ্জ বাজারস্থ গার্লস স্কুল রোড সংলগ্ন আবুল কাশেম এর বাসায় প্রায় দুই মাস আগে অফিস ভাড়া নিয়ে উদয়ন সমাজ কল্যান সমিতি(ইউ এস কে এস)নামে একটি সংগঠন আত্ম প্রকাশ ক‌রে ।

সংগঠন‌টি তা‌দের ‌ফেসবুক ‌পেজ থেকে চাকুরীর বিজ্ঞাপন দিয়ে মাঠ কর্মী,সুপারভাইজার নিয়োগ সহ বিভিন্ন পদে জনবল নি‌য়োগ আহ্বান ক‌রে । ফলশ্রুতিতে শত শত শি‌ক্ষিত বেকার আ‌বেদন ক‌রে । বেকার‌ত্বের সু‌যো‌গে সংস্থা‌টি তরুন‌দের কাছ থে‌কে জামানত স্বরুপ ধার্য ক‌রে মোটা অং‌কের অর্থ । ফ‌লে বেকারত্ব গুছা‌নোর স্বার্থেই জামানত প্রদা‌নে মনসস্ত ক‌রে অসংখ্য মানুষ-অ‌ভি‌যোগ কয়কজন চাকুরী প্রার্থীর ।

লোভ দেখাচ্ছে তাদের বেতন হবে ১৪ থেকে ১৫ হাজার টাকা
না‌মে মাত্র অ‌ফি‌সে এখনো পর্যন্ত টানা‌নো হয়নি সাইন বোর্ড ।
এমন‌কি অফিস নেওয়ার আগে ময়মনসিংহ জেলার তারাকান্দা উপজেলার প্রশাসনিক দপ্তরের অনুমোদনের নেই কোন কাগজপত্র ।

অফিসের দায়িত্বে থাকা মোঃ আজিজুল হক সমিতির একজন উপরস্ত কর্মকর্তা বলে দাবি করলে ও সাংবাদিকদের অনেক প্রশ্নের জবাব সে দিতে পারেনি । তার ভাষ্য,তারাকান্দার বিভিন্ন অফিসে কাগজপত্র দেওয়া হয়েছে কিন্তু তার কোন কপি দেখাতে পারে নি । তাদের কার্যক্রমের লক্ষ্য এবং উদ্দেশ্য সমন্ধে জানতে চাইলে কোন জবাব দিতে পারেন নি । ত‌বে গ্রামে বাড়িতে বাড়িতে গিয়ে তাদের মাঠকর্মীরা লোকজনদেরকে কাছ থে‌কে আইডি কার্ড ও ছবি সংগ্রহ ক‌রে আশ্বস্থ কর‌ছে সরকার আপনাদের প্রতিজনের নামে ২ হাজার ৫ শত টাকা এবং ২৫ টি করে বিভিন্ন রকমের গাছ দিবে ।

এ বিষয়ে অফিসের আশেপাশের লোকজনসহ এলাকার জনমনে মিশ্র প্রতিক্রিয়া বিরাজ করছে । সক‌লের ভাবনায় এমন একজন অশিক্ষিত লোক কিভাবে একটা সমিতির নাম করে সমিতির একজন উপরস্থ কর্মকর্তা সেজে এলাকার বিভিন্ন ছেলে মেয়েদের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে?

Scroll Up