তারাকান্দায় ৬৮ বছর বয়সে হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহন

সেলিনা কবীর।। শ্রী সন্তোষ চন্দ্র সরকার(৬৮)জীবনের শেষ প্রান্তে এসে ইসলাম ধর্মের প্রতি আকৃষ্ট হয়ে কালিমা পড়ে স্বহিন্দু ধর্ম ত্যাগ করে নওমুসলিম হয়েছেন। উপজেলার বিসকা গ্রামে আদিকাল হতেই শ্রী সন্তোষ চন্দ্র সরকার বাংলাদেশ রেলওয়ে পয়েন্ট ম্যান হিসেবে যোগদান করে চাকরীতে নিজ এলাকা বিসকা রেলষ্টেশনে দীর্ঘদিন সুনামের সঙ্গে দায়িত্ব পালন করে প্রায় ৯ বছর আগে বার্ধক্য জনিত কারনে চাকুরী থেকে নিজ ইচ্ছায় অবসর গ্রহন করেন তিনি।

গত ১০/০১/২০২১ ইং তারিখে তিনি মনস্থির করেন তার নিজ হিন্দু সনাতন ধর্ম ত্যাগ করে নওমুসলিম হয়ে বাকি জীবনটা পুণ্যের আশার ইহকাল ও পরকালের শান্তির আশায় ধর্ম ত্যাগ করবেন।সে আশা নিয়ে জেলা ময়মনসিংহের বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট সমক্ষে এফিডেভিট মূলে তার নিজ ধর্ম হিন্দুু সনাতন ত্যাগ করে নওমুসলিম হয়েছেন। তিনি বলেছেন আমি শ্রী সন্তোষ চন্দ্র সরকার(৬৮)জন্ম তারিখ ১২/০১/১৯৫৩ ইং পিতা মৃত আনন্দ চন্দ্র সরকার মাতা ব্রজবাসী সরকার সাং বিসকা উপজেলা তারাকান্দা জেলা ময়মনসিংহ।জাতীয়তা বাংলাদেশী পেশা অবসরপ্রাপ্ত চাকুরীজীবী ধর্ম(হিন্দু)সনাতন।

ধর্মত প্রতিজ্ঞা পূর্বক এফিডেভিটে মূলে ইসলাম ধর্মের প্রতি আসক্ত হয়ে ধর্মের রীতিনীতি অনুযায়ী আমার জীবনে ইহকাল ও পরকালের শান্তির আশায় স্থির বিশ্বাসে অদ্য ১০/০১/২০২১ ইং হিন্দু ধর্ম ত্যাগ করে কালেমা ত্যায়্যেবা”লা ইলাহা ইল্লাল্লাহু মুহাম্মাদুর রাসুলুল্লাহ”(সঃ)পাঠ করে ইসলাম ধর্ম গ্রহন করে নিজ নাম শ্রী সন্তোষ চন্দ্র সরকার এর পরিবর্তে মোঃ আব্দুর রহিম নাম উল্লেখে নওমুসলিম হয়েছি।

Scroll Up