শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৮:৩৮ অপরাহ্ন

শিরোনামঃ
দুই বছরের উন্নয়ন কর্মকান্ড নিয়ে চেয়ারম্যান আলহাজ্ব ফারুকুল ইসলাম রতন এর মত বিনিময় সভা এ এসপি পরিচয়ে বিয়ের প্রস্তাব দিতে গিয়ে পুলিশের হাতে ধরা প্রতারক সোলাইমান গাঙ্গিনাপাড় এলাকায় ফুটপাত দখলমুক্ত করতে অভিযান কলমাকান্দায় সাংসদ মানু মজুমদারের অনুদানের চেক বিতরণ ময়মনসিংহ সিটিতে একাধিক উন্নয়ন কাজের উদ্বোধন করলেন মসিক মেয়‌র -টিটু  কলমাকান্দায় ১২ লক্ষাধিক ব্যান্ডের শাড়ী জব্দ ময়মনসিংহে ফাইজার টিকাদান কার্যক্রম উদ্বোধন করেন মসিক মেয়র টিটু ময়মনসিংহের পরানগঞ্জে এলজিইডির রাস্তা নির্মাণে ব্যাপক অনিয়মের অভিযোগ সিটি কর্পোরেশনের সেবাকে দ্রুত, সহজলভ্য ও নিবেদিত করতে আমরা দৃঢ় প্রতিজ্ঞ-মেয়র ইকরামুল হক টিটু

দৃশ‌্যমান উন্নয়‌নের প্রতিচ্ছ‌বি ৫নং চর সিরতা ইউ‌নিয়ন ।।

 

স্টাফ রিপোর্টার।। ময়মনসিংহ সদর উপজেলার ৫ নং সিরতা ইউনিয়নকে একটি মডেল ইউনিয়নে রুপান্তর করতে বিভিন্ন প্রকল্প হাতে নিয়ে কাজ করে যাচ্ছেন চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আবু সাঈদ । তিনি ইতিমধ্যে উনার কর্ম দক্ষতার ফলে ইউনিয়নের উন্নয়ন কার্যক্রম শক্তিশালী করে‌ছেন । সা‌বেক ধর্মমন্ত্রী আলহাজ্ব ‌মোঃ ম‌তিউর রহমান এর আস্থাভাজন এই আওয়ামীলীগ নেতা ইতম‌ধ্যে জনগ‌নের ম‌নে জায়গা ক‌রে নি‌য়ে‌ছে । সাধারণ মানু‌ষের সা‌থে মি‌শে জনগ‌নের দুঃখ লাগ‌বে কাজ করার স্পৃহা স্পষ্ট হ‌য়ে উঠ‌ছে ।

 

সম্প্রতি চেয়ারম্যান মোঃ আবু সাঈদ এর দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন,চর সিরতা ইউ‌নিয়ন‌কে দ্রত সময়ের মধ্যে আধু‌নিক ইউনিয়ন হিসেবে গড়ে তোলা চেষ্টা চালিয়ে যাচ্ছি । বর্তমান সরকারের ডিজিটাল উন্নয়নের ছোঁয়া সিরতা ইউনিয়নে প্রত্যন্ত গ্রামে পৌঁছে দিতে নিরলসভাবে কাজ কর‌ছি ।
তিনি বলেন, এ ইউনিয়নকে একটি মডেল ইউনিয়নে রূপান্তর করার লক্ষ্যে নির্বাচিত হওয়ার পর হতে শিক্ষা এবং যোগাযোগ ব্যবস্থাকে প্রাধান্য দিয়ে সমন্বিত উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করা হরে‌ছি এবং সে মাফিক কাজ চালিয়ে যাচ্ছি ।
পরিষদের সচিব এবং সদস্যদের সমন্বয়ে উন্নয়ন কাজ পরিচালনা করে এ ইউনিয়ন কে একটা মডেল ইউনিয়নে হিসেবে গড়ে তুলতে আমি চেষ্টা অব্যহত রেখেছি । জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিটি গ্রামকে শহরে রূপান্তরিত করার বিষয়ে অঙ্গীকারাবদ্ধ। আমরা সে লক্ষ্যেই কাজ করে যাচ্ছি। ইতোমধ্যে এ লক্ষ্য বাস্তবায়নে ইউনিয়নে প্রত্যন্ত গ্রামের রাস্তা-ঘাট, ব্রিজ ও কালভার্ট নির্মাণসহ প্রতিটি স্থানে উন্নয়নের ছোঁয়া লাগাতে সরকার এর দিক নির্দেশনায় কাজ করে যাচ্ছি। ইতোমধ্যে এ ইউনিয়ন শতভাগ বিদ্যুতায়নের কাজ প্রায় সম্পন্ন করা হয়েছে।
এ ইউনিয়নে তৃণমূল পর্যায়ে উন্নয়নমূলক কাজ করার জন্য সর্বোচ্চ ভোটে নির্বাচিত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আওয়ামী লীগ রাজনীতির সুনাম ধরে রাখতে কাজ করে যাচ্ছি। উন্নয়ন কর্মকান্ডকে ত্বরান্বিত করার লক্ষ্যে স্থানীয় ইউনিয়ন পরিষদের মেম্বারদের সমন্বয়ে ও তাদের মতামতের ভিত্তিতে এলাকাভিত্তিক উন্নয়ন কর্মকান্ড পরিচালনা করা হচ্ছে। প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত ‘গ্রাম হবে শহর’ ভিশন বাস্তবায়নে আমরা কাজ করে যাচ্ছি।
ইউনিয়ন পরিষদের উন্নয়ন কর্মকান্ড নিয়ে ভবিষ্যৎ ভাবনা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, উপজেলা পরিষদের সাথে সমন্বয়ের মাধ্যমে আমি এলাকায় অনেক উন্নয়নমূলক কাজ করে যাচ্ছি । এ ইউনিয়নে বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের মধ্যে সড়ক পাকাকরণ, ইউনিয়নে আধাপাকা সড়ক ও অনেকগুলো ব্রিজের নির্মাণকাজ হচ্ছে।
দায়িত্ব গ্রহণের পর থেকে কী কী উন্নয়নমূলক কাজ করেছেন জানতে চাইলে তিনি বলেন, উপজেলা সমাজসেবা কার্যালয়ের মাধ্যমে বিধবা ভাতা, মাতৃত্ব ও প্রতিবন্ধী ভাতাসহ বিভিন্ন ভাতা প্রতিটি ওয়ার্ডে পৌঁছে দেওয়ার লক্ষ্যে কাজ করেছি। স্থানীয় সংসদ সদস্যে ও উপজেলা চেয়ারম্যানের সাথে আলোচনা করে প্রকৃত সুবিধাভোগীদের মাঝে ভাতা বিতরণে সর্বাত্বক চেষ্টা করেছি। এ ছাড়া বেকার যুবক ও দুস্থ নারীদের সেলাই প্রশিক্ষণের মাধ্যমে স্বাবলম্বী করারও প্রয়াস চালিয়েছি।
মাদক ও যৌন হয়রানি রোধের বিষয়ে তিনি বলেন, পারিবারিক সচেতনতা ও সুশিক্ষা নিশ্চিত করলে আমাদের যুবসমাজ মাদকসহ বিভিন্ন অপকর্মের দিকে ঝুঁকবে না। এ ব্যাপারে অভিভাবকদের সচেতনতা বাড়াতে বিভিন্ন সভা-সেমিনার করেছি, যাতে করে তাদের সন্তানরা পড়াশোনার দিকে মনোযোগী হয়। তিনি জনগনের স্বার্থে তাদের পাশে থেকে কাজ করতে সকলের সহযোগিতা কামনা করেন। তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, প্রধানমন্ত্রীর দেওয়া উন্নয়ন বরাদ্ধ সঠিক বাস্তবায়ন করে ইউনিয়ন কে উন্নত ও দৃশ্যমান হিসাবে গড়তে মাঠে রয়েছি, সিরতা ইউনিয়নকে একটি পরিকল্পিত উন্নয়নের রুল মডেল হিসেবে জনগণের নিকট তুলে ধরব ইনশাআল্লাহ ।

দয়া করে শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এ ধরনের সংবাদ পড়তে.............