নেত্রকোনায় হুমায়ুন আহমেদের ৭২ তম জন্ম দিন পালিত

স্টাফ রিপোর্টারঃ

নানা আয়োজনের মধ্য দিয়ে নেত্রকোনায় জননন্দিত কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদের ৭২ তম জন্মদিন পালিত হয়েছে। কর্মসূচীর মধ্যে ছিল আনন্দ শোভাযাত্রা, কেককাটা ও সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান।

দিবসটি উপলক্ষ্যে আজ শুক্রবার (১৩ নভেম্বর) সকাল ১১টায় নেত্রকোনা হিমু পাঠক আড্ডার আয়োজনে হলুদ পাঞ্জাবী পড়ে ও নীল শাড়িতে রূপা সেজে শহরের সাতপাই এলাকা থেকে একটি শোভাযাত্রা বের হয়। পরে শোভাযাত্রাটি বিভিন্ন সড়ক ঘুরে মোক্তারপাড়া মুক্তমঞ্চে গিয়ে শেষ হয়।
আজ সকাল ১১ টায় ভার্চুয়াল পদ্ধতিতে শোভাযাত্রার আনুষ্ঠানিক উদ্বোধণ ঘোষণা করেন বিশিষ্ট চিন্তাবিদ প্রাবন্ধিক অধ্যাপক যতীন সরকার।

শোভাযাত্রা শেষে মোক্তারপাড়া মুক্তমঞ্চে কেক কাটা হয়। এসময় উপস্থিত ছিলেন লেখক অধ্যাপক মতিন্দ্র সরকার, অতিরিক্ত পুলিশ সুপার ফখরুজ্জামান জুয়েল, প্রেসক্লাব সম্পাদক ছড়াকার শ্যামলেন্দু পালসহ আরো অনেকে।

এছাড়াও বিভিন্ন বয়সের শিশুসহ মুক্তিযোদ্ধা, সাংবাদিক, সাহিত্যিক, সাংস্কৃতিক ও বিভিন্ন স্তরের সামজিক ব্যাক্তিত্বরা অংশ নেন।

এদিকে সন্ধ্যা ৬ টায় নেত্রকোনা শিল্পকলা একাডেমীর নজরুল মঞ্চে লেখকের তৈরী নাটক সিনেমার গান নিয়ে বাদ্য বাজনায় সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে। এতে নাচ গান পরিবেশন করেছেন সংগঠনের সদস্যসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের শিল্পীরা।

এছাড়াও জেলার মোহনগঞ্জ উপজেলায় লেখকের জন্মস্থান নানার বাড়িতে দোয়া ও পৈত্রিক ভিটা কেন্দুয়া উপজেলার কুতুবপুর লেখকের নিজ প্রতিষ্ঠিত বিদ্যাপীঠে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।

Scroll Up