ফ্রান্সে মহানবীর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে ময়মনসিংহের বিসকা ইউ‌নিয়নে বিক্ষোভ মি‌ছিল ও প্র‌তিবাদ সমা‌বেশ ।

এস এম হোসেন আলী।। মহানবী হযরত মুহাম্মদ (সা:) এর ব্যঙ্গ‌চিত্র প্রদর্শ‌নের প্র‌তিবা‌দে ময়মন‌সিং‌হের তারাকান্দা উপ‌জেলার বিসকা ইউ‌নি‌য়নে বি‌ক্ষোভ মি‌ছিল ও প্র‌তিবাদ সমা‌বেশ অনু‌ষ্ঠিত হ‌য়ে‌ছে ।

আজ ১৩ই ন‌ভেম্বর শুক্রবার বাদ জুম্মা ময়মনসিংহ জেলার তারাকান্দা উপজেলার বিসকা ইউনিয়নের বিসকা বাজারে অনু‌ষ্ঠিত বিক্ষোভ মি‌ছিল ও প্র‌তিবাদ সমা‌বেশে অসংখ্য ধর্মপ্রান মুসলমা‌ন অংশ গ্রহণ ক‌রেন। এ সময় এলাকার বিভিন্ন মসজিদ মাদ্রাসা হতে মিছিল নিয়ে উপ‌স্থি‌ত হয় এবং লো‌কে লোকারণ্য হ‌য়ে যায় ঐতিহ্যবাহী বিসকা বাজার সহ রাস্তা ঘাট।এলাকার বেশ কিছু রাস্তাঘাটে ঘুরে বি‌ক্ষোভ মি‌ছিল ও প্রতিবাদ সমাবেশের সভাপ‌তিত্ব ক‌রেন রসূলপুর দরবার শরী‌ফের খ‌লিফা হযরত মাওলানা আবুল কালাম আজাদ । এ সময় বক্তব্য রা‌খেন ‌বিসকা বাজার জা‌মে মস‌জি‌দের সভাপ‌তি ‌শেখ মোঃ মা‌নিক মিয়া,আবুল হা‌সিম ফ‌কির,হযরত মাওলানা সাইফুল ইসলাস,মাওলানা হা‌রিসুল ইসলাম,আব্দুল কা‌দির,জাহাঙ্গীর হো‌সেন,জা‌হিদুল ইসলাম,‌শেখ মুহাম্মাদ হু‌সেন আলী,খা‌লিদ সাইফুল্লাহ,ফরহাদ হো‌সেন প্রমূখ ।

বক্তারা এ সময় ফ্রান্সের প্রেসিডেন্টকে কড়া হুশিয়ারী প্রদান করেন এবং সকল প্রকার ফরা‌সি পণ্য বয়ক‌টের আহ্বান জানান । এ সময় মাওলানা আবুল কালাম আজাদ রাসূল সাঃ এর ব্যঙ্গচিত্র প্রদর্শন ও প্রকাশ বন্ধ করার জ‌ন্যে হু‌শিয়া‌রী প্রদান ক‌রেন এবং মুস‌লিম উম্মা‌হ কে এক হওয়ার আহ্বান জানান । প্র‌তিবা‌দের নিদর্শন হি‌সে‌বে ফরা‌সি সকল পণ্য বয়ক‌টের আহ্বান জানান । ফরা‌সি পণ্য বয়ক‌টের জ‌ন্যে নূর মস‌জি‌দের উ‌দ্যো‌গে লিফ‌লেট বিতরন করা হয় ।

তার আ‌গে ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মহানবী হযরত মুহাম্মাদ (সা:) ব্যঙ্গচিত্র প্রদর্শন করা হয় যার প্রতিবাদে সা‌রাদেশ ব্যাপী প্র‌তিবাদ কর্মসূচী পা‌লিত হ‌চ্ছে ।

Scroll Up