বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১১:২১ পূর্বাহ্ন

শিরোনামঃ
ময়মনসিংহে ৫ ইটভাটায় পরিবেশ অধিদপ্তরের অভিযান১৮ লক্ষ টাকা জরিমানা। দৃকের সাথে ময়মনসিংহ বিভাগীয় নারী সাংবাদিকদের অভিজ্ঞতা বিনিময় আগামীকাল থেকে ময়মনসিংহে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট ময়মন‌সিং‌হের তারাকান্দায় বিদ‌্যুৎপৃষ্ঠ হ‌য়ে যুবকের মৃত‌্যু ।। ময়মনসিংহে ট্রাকচাপায় তিন মোটর সাইকেল আরোহী নিহত। ক্যাডেট স্কুলের নামে প্রতারণা! নিবন্ধন না থাকায় বই পায়নি ফরহাদ ক্যাডেট একাডেমি! পর্ব-২ ক্যাডেট স্কুলের নামে প্রতারণা! হতাশ অভিবাবকরা।। পর্ব-১ ময়মনসিংহের ‘চূড়খাই বাজার ব্যবসায়ী সমিতি’এর ত্রিবার্ষিক নির্বাচন /২০২২ অনুষ্ঠিত এসএস‌সি তে দেশ সেরা ময়মন‌সিংহ শিক্ষা‌ বোর্ড ।। ময়মনসিংহে ভুমি সন্ত্রাসীদের চাঁদা দাবি হামলা এবং হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন

মসিকের উদ্যোগে জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত

ডেস্ক রিপোর্ট।। সারা দেশের মত আজ ৬ অক্টোবর ময়মনসিংহ সিটি এলাকায় ময়মনসিংহ সিটি কর্পোরেশনের উদ্যোগে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত হয়।

দিবস টি পালন উপলক্ষে সিটি কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগ আজ সকাল ১০ টায় এক বর্ণাঢ্য র‍্যালি আয়োজন করে। র‍্যালিটি সিটি কর্পোরেশন প্রাঙ্গণ থেকে বের হয়ে আশেপাশের এলাকা প্রদক্ষিণ করে।

র‍্যালিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসেন। এছাড়াও প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এইচ কে দেবনাথ, মেডিকেল অফিসার ডাঃ রেদাউর রহমান খান, ডাঃ তাসমিয়া জান্নাত, জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডাঃ ফাহমিদা ইসলাম, খাদ্য ও স্যানিটেশন কর্মকর্তা দীপক মজুমদার, সিটি কর্পোরেশনের কর্মকর্তা কর্মচারীবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।

র‍্যালির পরবর্তী আলোচনায় প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এইচ কে দেবনাথ জানান, দেশব্যাপী প্রথমবারের মত জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত হচ্ছে। আমাদের জাতীয় জীবনে বিভিন্ন নাগরিকসেবা পেতে গুরুত্বপূর্ণ একটি প্রমাণক জন্ম ও মৃত্যু নিবন্ধন সনদ। এছাড়াও এসডিজির লক্ষ্যমাত্রা অর্জনে গুরুত্বপূর্ণ একটি লক্ষ্যমাত্রা জন্ম ও মৃত্যু নিবন্ধন। শিশু জন্মের বা কোন ব্যক্তি মৃত্যুর ৪৫ দিনের মধ্যে জন্ম বা মৃত্যু নিবন্ধন করা প্রয়োজন। এ বিষয়ে সকলকে আরও সচেতন হতে হবে।

দয়া করে শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এ ধরনের সংবাদ পড়তে.............