মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক অ্যাডভোকেট আনিসুর রহমান খান আর নেই ।।

দেলোয়ার হোসেন রাজিব।। মহান মু‌ক্তিযু‌দ্ধের অন্যতম সংগঠক,প্রবীণ আইনজীবী অ্যাড‌ভো‌কেট আ‌নিসুর রহমান খান আজ (১২ই আগস্ট) বি‌কেল ৫ টায় ময়মন‌সিংহ মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতা‌লে বার্ধক্যজনিত কারনে চিকিৎসাধীন অবস্থায় ই‌ন্তেকাল ক‌রে‌ছেন ( ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকা‌লে তার বয়স হ‌য়ে‌ছিল ৮৫ বছর । তি‌নি পাঁচ ছে‌লে ও এক কন্যার পিতা ছি‌লেন ।

বর্ণাঢ্য জীবনের অধিকারী আনিসুর রহমান খান ১৯৭৮ সালে মোমেনশাহী ‘ল’ কলেজে লেকচারার হিসেবে যোগদান করেন এবং ২০০৯ সালে ভাইস প্রিন্সিপাল পদে পদোন্নতি পেয়ে অবসারে যান। তিনি ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এবং পরবর্তিতে একাধিকবার জেলা আইনজীবী সমিতির সভাপতি ছিলেন।

মুক্তিযুদ্ধের বীর সেনানী প্রয়াত আনিসুর রহমান খান মহান মুক্তিযুদ্ধে অনন্য ভূমিকা রেখেছিলেন।তিনি মহান মুক্তিযুদ্ধে যোগদান করে ভারতের মেঘালয় রাজ্যের গারো হিলস ডিস্ট্রিক্টে ইয়ুথ ক্যাম্পের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।

নিবেদিত প্রাণ আনিসুর রহমান খানের মৃত্যুতে রাজনৈতিক,পেশাজীবীদের মধ্যে এবং বিভিন্ন সামাজিক সংগঠনে অপূরণীয় ক্ষতি হয়ে গেল যা সহজে পূরণ হবার নয়। জনসেবা ও সমাজের উন্নয়নে তিনি যে অনন্য নজির স্থাপন ক‌রে‌ছেন সহজে ভোলার নয়।
আগামীকাল বৃহস্প‌তিবার (১৩ই আগস্ট) বাদ যোহর আঞ্জুমান ম‌ফিদুল ইসলাম ঈদগাহ মা‌ঠে মরহু‌মের জানাযা অনু‌ষ্ঠিত হ‌বে ।

Scroll Up