ময়মনসিংহের চর নিলক্ষীয়ায় মুক্তি যোদ্ধা পরিবারের পক্ষ থেকে অসহায়দের মাঝে ত্রাণ বিতরণ।।

স্টাফ রিপোর্টার।। দেশজুড়ে করোনাভাইরাসের সংক্রমণরোধে সাধারণ ছুটি থাকায় কর্মহীন হয়ে পড়া অসহায় ও দরিদ্র মানুষ পেটে ক্ষুধা নিয়ে করছে অন্যরকম এক লড়াই। কাজ না পেয়ে নিম্ন আয়ের লোকজন সাহায্যর আশায় রাস্তাঘাট, বাজারের মোড়, বাড়ির পাশে ভিড় করছেন- অনবরত। এমন প্রেক্ষাপটে ক‌রোনা মহামারী‌তে ঘ‌রে আট‌কে থাকা মানু‌ষের সহায়তা করেছেন একাত্ত‌রের বীর মু‌ক্তি‌যোদ্বা আলহাজ্ব আব্দুর র‌শিদ । ১৫০ জন দরিদ্র পরিবারের মাঝে খাদ্যসামগ্রী উপহার হিসেবে বিতরন করেন তিনি। গত ১৬ এপ্রিল চর নিলক্ষীয়া যোগীর আলগী নিজ গ্রাম ও আশপাশের ১৫০ টি পরিবারের মাঝে বিতরণ করা হয় এসব খাদ্যসামগ্রীর প্যাকেট। প্যাকেটে রয়েছে ১০ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি ডাল সহ অন্যান্য প্রয়োজনীয় জিনিস।

মুক্তিযোদ্ধা আলহাজ্ব আঃ রশিদ জানান, বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ শুনে মুক্তিযুদ্ধে অংশ নিই আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৭ এপ্রিল ভিডিও কনফারেন্স দেখে দরিদ্রদের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিই।
তিনি জানান , পুরো দেশ আজ করোনাভাইরাস বা কোভিড-১৯ এ স্তব্ধ হয়ে গেছে। গত কয়েক যুগে প্রিয় মাতৃভূমির এমন পরিস্থিতি আর কেউ কখনো দেখেনি৷ ১৬ কোটি মানুষের এই দেশে প্রায় ৬ কোটির মত মানুষ রয়েছে যারা অসহায়, গরীব দুঃস্থ। দিনে ১ বেলা খাবার জোটাতে যাদের হিমশিম খেতে হয়।

দেশের এই ক্রান্তিলগ্নে তারাই আজ সবচাইতে বেশি বিপদে। নেই কোনো আয়, রোজগার, তাই পেটেও নেই খাবার। এই মুহূর্তে তাদের পাশে দাঁড়ানো মানুষ হিসেবে আমাদের দায়িত্ব। তারই অংশ হিসেবে আজ ময়মনসিংহের নিজ এলাকার অসহায় দুস্থ ও গরীব লোকদের পাশে দাঁড়াতে পেরে নিজেকে অনেক সৌভাগ্যবান মনে হচ্ছে।

Scroll Up