ময়মনসিংহে চার জঙ্গি গ্রেফতার

ময়মনসিংহ প্রতিনিধি
ময়মনসিংহে নিষিদ্ধ ঘোষিত চার জঙ্গি সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১৪। এ সময় তাদের কাছে থেকে উগ্রবাদী বই, লিফলেট, নগদ টাকা ও মোবাইল সেট উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, মো. আকরাম হোসেন (২৭, সে ময়মননিংহ নগরীর বয়ড়া এলাকার মৃত আব্দুল রশিদের ছেলে। মো জুয়েল মিয়া (৪৫), পিতা- মৃত আব্দুল মান্নান মো. মাকসুদুল হক রনি (২১), পিতা- মো. জামাল উদ্দিন, মো. মানসুর উদ্দিন প্রহর (১৮), পিতা মো. ইব্রাহিম খলিল। তারা প্রত্যেকেই কিশোরগঞ্জ জেলার বাসিন্দা।

বৃহস্পতিবার ( ৩ ডিসেম্বর) দুপুরে আড়াইটার দিকে ময়মনসিংহ র‌্যাব-১৪’র কার্যালয় থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

এর আগে মঙ্গলবার (০১ ডিসেম্বর) রাতে নগরীর বলাশপুর এলাকার আকন্দ বাড়ি এলাকা থেকে তাদের গ্রেফতার হয়।

এ বিষয়ে র‌্যাব-১৪ সিনিয়র এএসপি জোনাঈদ আফ্রাদ বলেন, মঙ্গলবার গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি যে, কিশোরগঞ্জ থেকে কয়েকজন জঙ্গি সদস্য নাশকতার পরিকল্পনা করা জন্য ময়মনসিংহে এসেছে। এমন সংবাদের ভিত্তিতে কোতোয়ালী থানাধীন বলাশপুর ৬ষ্ঠতলা বিল্ডিং সংলগ্ন আকন্দ বাড়ী মার্কেট এলাকায় অভিযান চালালে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর সময চারজনকে গ্রেফতার করা হয়।

তিনি আরও বলেন, গ্রেফতারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে, তারা দীর্ঘদিন ধরে জঙ্গিবাদ কার্যক্রমের সাথে জড়িত এবং উগ্রবাদ কায়েম করার লক্ষ্যে তারা দেশের বিভিন্ন অঞ্চলে নাশকতা করার পরিকল্পনা করছিল।

গ্রেপতারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা দায়েরের পর আদালতের নির্দেশে জেল হাজতে পাঠানো হয়েছে বলেও জানান এই কর্মকর্তা।

Scroll Up