ময়মনসিংহ চরাঞ্চল ম‌ডেল প্রেসক্লা‌বের উ‌দ্যো‌গে যথাযোগ্য মর্যাদায় শহীদ দিবস পালন

বিশেষ প্রতিনিধি।। বিনম্র শ্রদ্ধায় ময়মনসিংহ চরাঞ্চল ম‌ডেল প্রেস ক্লা‌বের উ‌দ্যো‌গে মহান ২১ এর ভাষা শহীদ‌দের পুষ্প স্তবক অর্পনের মাধ‌্যমে শ্রদ্ধা প্রদর্শন করা হ‌য়ে‌ছে । ২১ এর সকা‌লে ময়মন‌সিং‌হের শম্ভুগ‌ঞ্জে অবস্থিত শহীদ মিনা‌রে স্থানীয় সাংবা‌দিক‌দের নেতৃ‌ত্বে শ্রদ্ধার্ঘ‌্য অর্পন করা হয় ।
প্রভাত ফে‌রি‌তে নেতৃত্ব দেন সংগঠন‌টির সাধারন সম্পাদক সেলীনা ক‌বির । উপ‌স্থিত ছি‌লেন প্রেস ক্লা‌বের সি‌নিয়র সহ সভাপ‌তি এস এম হো‌সেন আলী,সাংগঠ‌নিক সম্পাদক ম‌ফিজ উ‌দ্দিন তা‌লুকদার,প্রতিষ্ঠাতা কালীন সি‌নিয়র সহ সভাপতি স্বপন কুমার ভদ্র,সম্মানীত সদস‌্য মাহবুবুল আলম,তথ্য ও গবেষনা সম্পাদক দেলোয়ার হোসেন রাজিব, অর্থ বিষয়ক সম্পাদক, আঃ হান্নান, ক্রীড়া বিষয়ক সম্পাদক শাখাওয়াত হোসেন, সদস্য, লুৎফল ক‌বির সোহাগ সহ অন্যান্য সাংবাদিক বৃন্দ।

যথাযোগ্য মর্যাদায় সরকার ঘোষিত নির্দেশনা মোতাবেক ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে ময়মনসিংহ চরাঞ্চল মডেল প্রেস ক্লাব কার্যালয়ে আয়োজিত আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে এক আলোচনা সভায় আ‌য়োজন করা হয় । আ‌লোচনা সভায় ভাষা শহীদ‌দের স্মর‌ণ ক‌রে ২১ এর চেতনা সমা‌জে কা‌য়েম করার জন‌্য আহ্বান জানান সাংবা‌দিক নেতৃ‌বৃন্দ। প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সেলিনা কবির বলেন ২১ মানে মাথা নত না করা, ২১ মানে আন্দোলন সংগ্রামের প্রেরণা। এই চেতনা ধারণ করে আমরা সামনের দিকে এগিয়ে যাচ্ছি। এই ২১শের হাত ধরেই বাংলাদেশ স্বাধীন সার্বভৌমত্ব লাভ করেছে। যেদিন ধীরেন্দ্রনাথ দত্ত গণপরিষদে দাফতরিক ভাষা হিসেবে ইংরেজি ও উর্দুর পাশাপাশি বাংলাকে রাখার প্রস্তাব করেছিলেন, সে প্রস্তাব অগ্রাহ্য হওয়ার পর থেকেই তখনকার তুখোড় ছাত্রনেতা শেখ মুজিবুর রহমান এ আন্দোলনের সঙ্গে যুক্ত ছিলেন এবং তার পথ ধরেই বাংলাদেশ প্রতিষ্ঠিত হয়। তাই বাংলাদেশের সকল কর্মকাণ্ডে বাংলা ভাষার প্রাধান্য আছে।

Scroll Up