‘দুর্নীতির’ কারণেই দাম বাড়ছে -ফখরুল

‘দুর্নীতির’ কারণেই নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম বাড়ছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, চালের দাম, তেলের দাম তো বাড়তেই আছে, পেঁয়াজের দাম বাড়তেই আছে। কারণ একটাই, আপনারা সব লুট করছেন, চুরি করছেন, ডাকাতি করছেন।
গতকাল জুমুয়াবার জাতীয় প্রেস ক্লাবের সামনে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে কৃষক দল আয়োজিত সমাবেশে তিনি এ কথা বলেন।
টিসিবির ট্রাকের পেছনে দীর্ঘ লাইনে দাঁড়ানো মানুষের ‘দুরাবস্থার’ কথা জানিয়ে বিএনপি মহসাচিব বলেন, “তারা বলছে, আমি যখন সয়াবিন তেল কিনতে পারি না, আমি যখন চাল কিনতে পারি না, আমি যখন চিনি কিনতে পারি না, লবণ কিনতে পারি না, পেঁয়াজ কিনতে পারি না। বাসায় ফিরে গিয়ে আমার বাচ্চাগুলোর মুখে কী দেব সেই চিন্তায় যখন পাগল হয়ে যাই তখন এই আপনাদের পদ্মাসেতু, উড়াল সেতু আর উন্নয়ন দেখে কি কোনো লাভ আছে? এটাই হচ্ছে সাধারণ মানুষের মনের কথা।”
সরকারের জিডিপির হিসাব ‘ভুয়া’ দাবি করে ফখরুল বলেন, হিসাব অনুযায়ী এই জিডিপির ৪২% হচ্ছে ঋণ। অর্থাৎ আপনাকে, আমাকে, আমাদের সকলকে ঋণের জর্জরিত করে দিচ্ছে। আমাদের পকেট থেকে টাকা কেটে ওই সারচার্জ, অমুক চার্জ, তমুক চার্জ নিয়ে আমাদেরকে নিঃশেষ করে দিচ্ছে। এই সরকার যদি বেশি চলে আমরা কি টিকতে পারব? আমাদের অস্তিত্ব থাকবে? থাকবে না।

Leave a Reply

Your email address will not be published.

Share & Like
Share & Like