কলমাকান্দায় পুষ্প রানীর অনাথালয়

 

কলমাকান্দা থেকে রীনা হায়াৎ

কলমাকান্দা উপজেলার বরখাপন ইউনিয়নের চৌহাট্টা গ্রামের বড়বাড়ি মানবসেবা অনাথালয় ও ব্রাক্ষ বিদ্যালয়টি ২০০৮ সাল থেকে পরিচালনা করে আসছেন মানবসেবী পুষ্প রানী। তিনি তার মেয়ে ও স্বামীকে নিয়ে টেইলারিং (সেলাই) কাজ করে ২০ জন অনাথ শিশুর ভরণ পোষণ ও পড়াশোনার খরচ চালিয়ে যাচ্ছেন।
এই মানবসেবীর বাড়ীতে গিয়ে দেখা যায়, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান, টিআর/কাবিটা কর্মসূচির আওতায় দূর্যোগ সহনীয় ২টি বাসগৃহ নিমার্ণ অর্থ বছর ২০২২ অনাথালয়ের নামে চলমান, এখনো নিমার্ণ কাজ সম্পূর্ণ হয়নি। এই ঝড় বৃষ্টির দিনে অনাথ শিশুদের নিয়ে ব্রাক্ষ মন্দিরেই অবস্থান করছেন তিনি।
মন্দির প্রতিষ্ঠাতা শ্রী বিমল আনন্দ গোস্বামীর কাছ থেকে জানা যায়, তিনি ১৭ বছর আগে পুষ্প রানীকে নিয়ে এই অনাথালয় এর মানবসেবার কাজ শুরু করেন। বর্তমানে তিনি অসুস্থ্য থাকায়, কোন কাজ কর্ম করতে পারেন না বিধায়, পুষ্প রানী এই অনাথালয়টি পরিচালনা করে যাচ্ছেন।
মানবসেবী পুষ্প রানী জানান, উপজেলা মহিলা অধিদপ্তরে থেকে সেলাই প্রশিক্ষণ নিয়ে তিনটি সেলাই মেশিন কিনে বাজার থেকে কাপড় এনে সেলাই করে গ্রামে গ্রামে বিক্রি করি, মাঝে মাঝে গ্রাম ঘুরে সাহায্য আনি, মানুষে ধান চাল যাই দেয়, তা দিয়েই কোন রকমে এই অনাথ শিশুদের নিয়ে চলি।

Leave a Reply

Your email address will not be published.

একই সাথে সকল সংবাদঃ