কলমাকান্দায় তৌহিদী জনতার বিক্ষোভ মিছিল

 

কলমাকান্দা থেকে রীনা হায়াৎ

মহানবী হযরত মুহাম্মদ (সা:) সম্পর্কে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির জ্যেষ্ঠ দুই নেতার বিতর্কিত মন্তব্যের জেরে মুসলিম বিশ্বের ক্রমবর্ধমান ক্ষোভ ও তোপের মুখে পড়েছে দেশটি। মধ্যপ্রাচ্যের প্রভাবশালী দেশগুলোসহ এখন পর্যন্ত বিশ্বের অন্তত ১৫টি দেশ ভারতের বিরুদ্ধে সরব হয়েছে। জানা যায়, দেশগুলো ভারত ও বিজেপি সরকারের নিন্দা জানানোর পাশাপাশি দেশটিকে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়েছে।

তবে মহানবী হজরত মুহাম্মদ (সা.) ও হজরত আয়েশা (রা.) কে নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির মুখপাত্র নূপুর শর্মা ও দিল্লি শাখার গণমাধ্যম প্রধান নবীন কুমার জিন্দালের কটুক্তির তীব্র প্রতিবাদ ও নিন্দা এখনো অব্যাহত রয়েছে। সারা দেশের ন্যায় নেত্রকোনা জেলার কলমাকান্দায় এর প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল অনুষ্টিত হয়। কলমাকান্দা উপজেলার অডিটোরিয়ামের সামনে থেকে এই বিক্ষোভ ও প্রতিবাদ মিছিল বের হয়।

কলমাকান্দার সর্বস্তরের মুসলিম তৌহীদি জনতার উদ্যোগে এই বিক্ষোভ মিছিল এর আয়োজন করা হয়। এসময় উপস্থিত ছিলেন, মুফতী জয়নাল আবেদীন,মাঃ খাইরুল কবীর,আলী উসমান যুক্তিবাদী,মাঃ আব্দুল্লাহ সহ আরো অনেকেই। এছাড়াও উপস্থিত ছিলেন উক্ত উপজেলার মুসলিম জনতা। বক্তারা তাদের বক্তব্যে বলেন,আমরা আমাদের জীবনের থেকেও বেশী ভালবাসি আমাদের কলিজার টুকরা বিশ্ব নবী হযরত মোহাম্মদ (সা:)কে। শুধু ভারত থেকে কেনো বিশ্বের যেকোনো জায়গা থেকে আমাদের বিশ্ব নবীকে নিয়ে কটুক্তি করলে আমরা কোনো ভাবেই মেনে নেবো না।আমাদের জীবন দিয়ে হলেও এর প্রতিকার করবো ইনশাআল্লাহ।

এছাড়াও তারা তাদের বক্তব্যে বলেন,আমরা অনতিলম্বে নূপুর শার্মা ও নবীন কুমার জিন্দাল এর গ্রেফতার ও ফাসি চাই। ভারতীয় পন্য বয়কটের আহবান করেন তারা। নারায়ে তাকবীর, আল্লাহু আকবার, বিশ্বনবীর অপমান,সইবেনা আর মুসলমান, বয়কট বয়কট,ভারতীয় পন্য বয়কট এই স্লোগানে মুখরিত ছিল উপজেলার মেইন রোড গুলো। বক্তব্য শেষে মিছিলটি কলমাকান্দা অডিটোরিয়াম এর সামনে থেকে উপজেলার মেইন রোড গুলো প্রদক্ষিন করে কলমাকান্দা পুর্ব বাজার কাটমহলের সামনে এসে দোয়া করে মিছিলের সমাপ্তি ঘোষনা করা হয়।

Leave a Reply

Your email address will not be published.

একই সাথে সকল সংবাদঃ