ময়মনসিংহে ব্র্যাকের আয়োজনে কৈশোরকালীন যৌন ও প্রজনন স্বাস্থ্য সেবা বিষয়ক যুব জনগোষ্ঠী ও নীতি নির্ধারকদের সমন্বয়ে সংলাপ অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার।। ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচির কর্তৃক পরিচালিত অধিকার এখানে, এখনই প্রকল্পের আয়োজনে ময়মনসিংহের ব্র্যাক লার্নিং সেন্টারে ৬ ডিসেম্বর মঙ্গলবার কৈশোর কালীন যৌন ও প্রজনন স্বাস্থ্য অধিকার বাস্তবায়নে উদ্যোগী ভূমিকা পালনের উদ্দেশ্যে যুব জনগোষ্ঠী ও নীতি নির্ধারকদের সমন্বয়ে এক সংলাপ অনুষ্ঠিত হয়। আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা যুব উন্নয়ন কর্মকর্তা জনাব মোঃ রোকন উদ্দিন। অন্যান্যের মধ্যে জেলা শহর সমাজসেবা কর্মকর্তা তাহমিনা নাসরিন, ময়মনসিংহ সিটি কর্পোরেশন প্যানেল মেয়র শামীমা আক্তার, সিটি কর্পোরেশনের কাউন্সিলর ফারজানা ববি কাকলি, মোঃ গোলাম রফিক দুদু, মোঃ আবুল বাশার, এমদাদুল হক মন্ডল এবং জেলার কিশোর-কিশোরী সেচ্ছাসেবী। আরো উপস্থিত ছিলেন ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচির ময়মনসিংহ জোনের জোনাল ম্যানেজার মোঃ আকরামুল হক, জেলা ব্যবস্থাপক শোভন বিশ্বাসসহ ব্র্যাকের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।
সংলাপের শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখের ব্র্যাক জেলা সমন্বয়কারী মোঃ জাহাঙ্গীর আলম। অনুষ্ঠানে প্রকল্পের উদ্দেশ্য, লক্ষ্যে এবং সংলাপ সম্পর্কে বিস্তারিত বক্তব্য রাখেন প্রকল্পের এরিয়া কো-অর্ডিনেটর মোঃ জিল্লুর রহমান। অনুষ্ঠান পরিচালনা করেন প্রকল্পের জেলা যুব সমন্বয়কারী নুসরাত জাহান।
প্রধান অতিথি জেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ রোকন উদ্দিন বলেন, যুব জনগোষ্ঠী ও নীতি নির্ধারকদের সমন্বয় বৃদ্ধি ও যোগসূত্র গড়ে তোলার মাধ্যমে পারস্পরিক সহযোগিতার সম্পর্ক তৈরি করতে সহয়তা প্রদান করবেন।
স্থানীয় সরকারের প্রতিনিধি প্যানেল মেয়র শামীমা আক্তার জানান প্রতিষ্ঠানের বাজেটে যৌন ও প্রজনন স্বাস্থ্য অধিকার বাস্তবায়নে বাজেট বরাদ্দ রাখার উদ্যোগ গ্রহণ করা হবে। এছাড়াও কৈশোর বান্ধব যৌন ও প্রজনন স্বাস্থ্য বিষয়ে সহায়ক পরিবেশ তৈরিতে উপস্থিত সকলে নিজ নিজ প্রতিষ্ঠানের কর্মপরিকল্পনায় SRHR বাস্তবায়নে উদ্যোগ গ্রহনের আশ্বাস প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share & Like
Share & Like