ময়মনসিংহের চরাঞ্চলে অটোরিকশা ড্রাইভারদের থেকে চাঁদা আদায় বন্ধে বিক্ষোভ সমাবেশ

 

গোলাম কিবরিয়া পলাশ, ময়মনসিংহঃ
ময়মনসিংহে অবাধে যত্রতত্র অটোরিকশা ড্রাইভারদের থেকে চাঁদা আদায় বন্ধে সদর উপজেলার সিরতা ইউনিয়ন পরিষদ সংলগ্ন কোনাপাড়া প্রাইমারি স্কুল মাঠে আজ রবিবার (১৯ ফেব্রুয়ারী ২০২৩) তারিখ দুপুর ২ ঘটিকায় বিক্ষোভ সমাবেশ করে অটোরিকশা চালকগণ।

সিরতা ইউনিয়ন জাতীয় পার্টির আহবায়ক ও ইউপি সদস্য মোঃ আজিজুল ইসলাম এর সভাপতিত্বে রাকিবুল ইসলাম রাকিব এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিরতা ইউনিয়ন চেয়ারম্যান মোঃ আবু সাঈদ, সিরতা ইউনিয়ন জাতীয় পার্টির শিক্ষা সচিব মালেক আফসারী।

জানা গেছে, শম্ভুগঞ্জ পশ্চিম বাজার মোড়, জয় বাংলা বাজার, চর খরিচা বাজার, অম্বিকাগঞ্জ বাজার, পরাণগঞ্জ বাজারসহ জেলখানা ঘাটে অটোরিকশা চালকদের কাছ থেকে জোরকরে চাঁদা আদায় করে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে একটি মহল।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন অটোরিকশা ড্রাইভারগণ। বক্তব্যে বক্তারা বলেন, প্রতিটি মোড়ে মোড়ে আমাদের কাছ থেকে ২০/৩০ টাকা করে চাঁদা নিচ্ছে। আমরা খেটে খাওয়া অসহায় শ্রমিক/ড্রাইভার, অটোরিকশা চালিয়ে কোন রকম সংসার চলে আমাদের।

সারা দিনে কয়টাকা ভাড়া মারি। চাঁদা দিতে দিতে জীবন শেষ। চাঁদা দিয়ে কয়টাকা থাকে। বাকি টাকা নিয়ে পরিবারের জন্য চাউল কিনবো, নাকি ডাল কিনবো? আমাদের সংসারটা কিভাবে চলবে এটা কি ভেবে দেখেছেন।

উক্ত বিক্ষোভ সমাবেশে সরাসরি ভিডিও ফোনে কথা বলে এ দুর্ভোগ থেকে অসহায় ড্রাইভারগণের সহযোগিতা করার আস্বস্ত করেন বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান বেগম রওশন এরশাদ। ভিডিও কলে বেগম রওশন এরশাদ বলেন ময়মনসিংহ জেলা পুলিশ সুপার মোহাঃ মাছুম আহম্মদ ভুঞাসহ প্রশাসনের সকল কর্মকর্তাগণকে এ বিষয়টি ক্ষতিয়ে দেখে সঠিকভাবে কাজ করার পরামর্শ দেন।

ভিডিও কলে তিনি সিরতা ইউনিয়ন চেয়ারম্যান আবু সাঈদের সাথে কথা বলে বলেন, চেয়ারম্যান সাব আপনি এ বিষয়টি প্রশাসনের কর্মকর্তাগণের সাথে কথা বলে বন্ধ করেন। গরীব অসহায় হতদরিদ্র অটোরিকশা চালকদের পাশে থেকে কাজ করেন আমি আপনার পাশে আছি। প্রয়োজনে আমি নিজে এসপিকে ফোন দিয়ে কথা বলবো।

এ সময় সিরতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সাঈদ বক্তব্যে বলেন আজ থেকে সকল চাঁদা বন্ধ। কেউ চাঁদা চাইলে আমার পরিষদে নিয়ে আসবেন। প্রশাসনের সহযোগিতায় বাকি ব্যবস্থা আমি নিবো। চাঁদাবাজরা হুশিয়ার খেটে খাওয়া অসহায় শ্রমিকদের টাকা নিয়ে যেও না। এরা কারা, এরা তোমাদের আমার ভাই। এদের পাশে চাঁদা বন্ধ করে সহযোগিতা করো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share & Like
Share & Like