অকথ্য ভাষায় গালাগালি করে পিডিবি’র প্রকৌশলীর বুকে লাথি মারলেন চেয়ারম্যান

 

ময়মনসিংহ প্রতিনিধি
ময়মনসিংহের তারাকান্দায় বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (বিউবি) তিন প্রকৌশলীকে মারধরের অভিযোগ উঠেছে বিসকা ইউনিয়নের চেয়ারম্যান শাকির আহম্মদ বাবুলের বিরুদ্ধে।

সোমবার (৩ এপ্রিল) দুপুরে উপজেলার বিসকা ইউনিয়নের কাকনীকোনা ব্রীজ মোড় এলাকায় এ ঘটনা ঘটে।

প্রকৌশলীদের মারধরের একটি ভিডিও এসেছে এই প্রতিবেদকের কাছে। ভিডিওতে চেয়ারম্যানকে প্রকৌশলীতে তুই-তুকারী করে বলতে শুনা যায়, লাইন কেটেছিস কেন। এই কথা বলে অকথ্য ভাষায় গালাগালি করতে করতে এক প্রকৌশলীকে বুকে লাথি মারেন চেয়ারম্যান। এরপর চেয়ারম্যানের সহকারীরা অন্যান্য প্রকৌশলীকে ধরে বেধরক মারধর করতে দেখা যায়।

এই ঘটনায় রবিবার (৪ এপ্রিল) বিকালে বিউবো বিক্রয় ও বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. মোফাজ্জল হোসেন বাদী হয়ে চেয়ারম্যানসহ দুইজনের নামে ও অজ্ঞাতনামা ১০/১২ জনকে আসামী করে তারাকান্দা থানায় মামলা দায়ের করেছেন।

নির্যাতনের শিকার প্রকৌশলীরা হলেন, বিউবো ময়মনসিংহের সহকারী প্রকৌশলী মো. সৈকত মাহমুদ, উপ-সহকারী প্রকৌশলী মো. আল-আমীন আজাদ এবং উপ-সহকারী প্রকৌশলী মো. মাসুম পারভেজ রুবেল।

এবিষয়ে নির্বাহী প্রকৌশলী মো. মোফাজ্জল হোসেন বলেন, নিয়মিত কাজের অংশ হিসেবে উপজেলার বিসকা ইউনিয়নের বিভিন্ন এলাকায় সরকারি রাজস্ব আদায়ের উদ্দেশ্য পরিদর্শন টিম পরিদর্শনে যান। সেখানে কাকনীকোনা ব্রীজ মোড় এলাকার বাসিন্দা আবাসিক গ্রাহক হাতেম আলীর বাড়িতে দেখা যায় তিনি প্রি-পেইড (০১০৫১০০২৫৫৯৩ নাম্বার) মিটার বহির্ভূত বিদ্যুৎ ব্যবহার করিয়া আসিতেছিলেন। যা হাতে নাতে শনাক্ত করেন। তাৎক্ষনিক ভাবে হাতেম আলীর আবাসিক সংযোগটি বিচ্ছিন্ন করা হয়।

এসময় বিসকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাকির আহম্মদ বাবুল, হাতেম আলীর অবৈধ সংযোগটি বিচ্ছিন্ন না করিতে ফোনে কল করে টিলকে সুপারিশ করেন।

চেয়ারম্যানের সুপারিশ না রাখায় কিছুক্ষন পরে কাকনীকোনা ব্রীজ মোড় এলাকায় চেয়ারম্যান সহ অজ্ঞাতনামা কয়েকজন আনুমানিক ১০ থেকে ১২ টি মটর সাইকেলে লোকবল নিয়ে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের রোধ করে এবং সৈকত মাহমুদ, সহকারী প্রকৌশলীর সাথে কথা কাটা কাটির এক পর্যায়ে মো. আল আমীন আজাদ, উপ-সহকারী প্রকৌশলী ও মো. মাসুম পারভেজ রুবেল কে মুখে, ঘারে, পিঠে ও পেটে কিল ঘুষি দেয়। এসময় হামলাকারীরা জব্দকৃত মিটার ও তার ছিনিয়ে নিয়ে যায় এবং বিউবো’র গাড়ীসহ কারীগরী টিমকে অবরোধ করেন। পরবর্তীতে স্থানীয়দের সহযোগিতায় বিদ্যুৎ পরিদর্শন টীম ঘটনাস্থল থেকে কোন রকমে পালিয়ে আসতে সক্ষম হয়।

আহত প্রকৌশলীদের ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়।

নির্বাহী প্রকৌশলী আরও বলেন এই ঘটনায় তারাকান্দা থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। আমরা ন্যায় বিচার প্রত্যাশা করছি।

বিদ্যুৎ বিভাগের প্রকৌশলীদের উপর হামলার ঘটনার কথা স্বীকার করে বিসকা ইউনিয়নের চেয়ারম্যান শাকির আহম্মদ বাবুল বলেন, গ্রামের মানুষ না বুঝে অনেক সময় ভূল করে ফেলে। তাই তাদের হয়ে সুপারিশ করায় বিদ্যুৎ বিভাগের লোকজন আমার সাথে দূর্ব্যবহার করেন। এসময় আমার লোকজন তার প্রতিবাদ করে। পরে আমি তাদের থামিয়ে বিদ্যুৎ বিভাগের লোকজনকে পাঠিয়ে দেই।

তারাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের বলেন, বিউবো ময়মনসিংহের প্রকৌশলীদের উপর হামলা মারধরের ঘটনায় মামলা হয়েছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share & Like
Share & Like