তারাকান্দায় স্বতন্ত্রপ্রার্থীর কার্যালয়ে হামলা ১৪৪ ধারা জারি, নির্বাচনী কার্যক্রম বন্ধ

জেলা প্রতিনিধি।। আগামী ১২ জুন অনুষ্ঠিতব্য তারাকান্দা উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহনকারী স্বতন্ত্রপ্রার্থী নুরুজ্জামান সরকার বকুল এর কার্যালয়ে গুলিবর্ষণ ও ককটেল নিক্ষেপের ঘটনায় ময়মনসিংহের তারাকান্দা বাজার এলাকায় ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন।

শুক্রবার (২ জুন) ভোর ৬টা থেকে তারাকান্দা বাজার এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়। চলবে ৫ জুন ভোর ৬টা পর্যন্ত।

তারাকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিজাবে রহমত বিষয়টি নিশ্চিত করে
তিনি বলেন, শুক্রবার ভোর ৬টা থেকে ১৪৪ ধারা কার্যক্রম শুরু হয়। এ কার্যক্রম বলবৎ থাকবে ৫ জুন ভোর ৬টা পর্যন্ত। এ সময়ে সব প্রার্থীর নির্বাচনী কার্যক্রম বন্ধ থাকবে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, বৃহস্পতিবার (১ জুন) সন্ধ্যার পর উপজেলার তারাকান্দা বাজারের থানার সামনে নৌকার প্রার্থী অ্যাডভোকেট ফজলুল হকের সমর্থক ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মীরা মিছিল নিয়ে এসে ঘোড়া প্রতীকের স্বতন্ত্র প্রার্থী নুরুজ্জামান সরকারের কার্যালয়ে দফায়, দফায় হামলা করেন। এসময় ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মীরা গুলিবর্ষণ, ককটেল বিস্ফোরণ এবং অগ্নিসংযোগ এর ঘটনা ঘটান। এতে স্বতন্ত্র প্রার্থী নুরুজ্জামান সরকারের ১৫ কর্মী আহত হন। এদের মধ্যে আটজন গুলিবিদ্ধ হন।

এ ঘটনার প্রতিবাদে নুরুজ্জামান সরকারের সমর্থকরা সড়কে টায়ার জ্বালিয়ে তিন ঘণ্টা ময়মনসিংহ-শেরপুর ও ময়মনসিংহ-হালুয়াঘাট সড়ক অবরোধ করে রাখেন। গুলিবিদ্ধ আটজনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

তারাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের বলেন, পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় উপজেলা প্রশাসন তারাকান্দা বাজার এলাকায় ১৪৫ ধারা জারি করেছে। তবে, গতকাল রাতের ঘটনায় এখনো কোনো পক্ষ অভিযোগ করেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share & Like
Share & Like