কলমাকান্দায় দৃষ্টি নন্দীত মুমু’র পেইন্টিং প্রদর্শনী।

 

কলমাকান্দা থেকে রীনা হায়াৎঃ

নেত্রকোনার কলমাকান্দা উপজেলার নাজিরপুর ইউনিয়নের অজপাড়া গ্রামের এক শিক্ষার্থীর দর্শক নন্দিত নিপুণ আর্ট পেইন্টিং প্রদর্শনীর চিত্র ফুটে ওঠে গত বৈশাখী কৃষক আনন্দ মেলায়।

১৪৩১ বঙ্গাব্দ ১লা বৈশাখী কৃষক আনন্দ মেলায় এই শিক্ষার্থীর আর্ট পেইন্টিং চিত্রের প্রদর্শনী মেলা প্রাঙ্গণে তুলে ধরে নিজ উদ্যোগেই। এই চিত্র ও কারুশিল্পী কলমাকান্দা উপজেলা নাজিরপুর ইউনিয়নের কয়ড়া গ্রামের এ এইচ এম নূরুল হকের মেয়ে নুসরাত জাহান মুমু (১৮)। সে প্রাথমিক ও মাধ্যমিক কলমাকান্দা মডেল সরকারি ও পাইলট উচ্চ বিদ্যালয় থেকে পাশ করে বর্তমানে সে আনন্দপুর আলিয়া মাদ্রাসার পেছনে তার এক আত্মীয় বাসা থেকে কলমাকান্দা সরকারি কলেজে একাদশ শ্রেনীতে পড়াশোনা করছে এবং পাশাপাশি শখের পেইন্টিং এর কাজ করে যাচ্ছে।

এই আর্ট শিক্ষার্থী মুমু জানায় , আমি রংতুলি সাহায্যে প্রকৃতির অপুরপ সোন্দর্য্য ও মানুষের সাথে মিশে থাকা এ রকম কিছু অর্থপূর্ণ বিষয় ফুটিয়ে তোলার চেষ্টা করি। প্রথম প্রথম পরিবার আমাকে আমার এ শখের কাজে বাঁধা দিতো, তারা আমাকে বারণ করতো পড়াশোনা নষ্ট হবে বলে কিন্তু আমি থেমে থাকিনি, গভীর রাতে লুকিয়ে লুকিয়ে ছোট ছোট ইন্সটুমেন্ট কিনে বিভিন্ন প্রকৃতির ছবি আকঁতে থাকি। ধীরে ধীরে বড় কেনভাস সংগ্রহ করে ছবি আকাঁ শুরু করলে তারা আর আমাকে বাঁধা না দিয়ে মুগ্ধ হয়ে আমারই শিল্পীসত্তাকে উৎসাহ দিতে থাকেন। তাদের উৎসাহ নিয়েই আজকের আমার এই প্রদর্শনী মেলা প্রকাশ করা। ভবিষ্যতে আমার এই শিল্পী সত্তা ও স্বপ্নকে বহুদুর এগিয়ে নেওয়ার ইচ্ছে পোষন করছি।

সে আরো জানায়, আমার এই চিত্রকল্প দেখে সবাই আনন্দিত হয়। বর্তমানে আমি অনলাইনে একটি ক্যালিওগ্রাফী কোর্স করছি কিন্তু প্রয়োজনীয় প্রশিক্ষণ ও অর্থাভাবে বিশাল কিছু করতে পারছি না, তবে প্রত্যাশা রাখি, আমার এ সমস্যা উত্তরণে যদি সরকারি কোন অনুপ্রেরণা, প্রকৃতিপ্রেমী ও আমার পরিবার পাশে থেকে একটু সহযোগিতা করেন ইনশাল্লাহ অনেক দুর এগিয়ে নিয়ে যেতে পারবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share & Like
Share & Like