ময়মনসিংহে দরপত্রের শিডিউল সহ কাগজপত্র ছিনতাই। পূনরায় টেন্ডার দাবী।।

সেলিনা কবীর।।
ময়মনসিংহে পথরোধ করে ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স তা- সীন এন্টারপ্রাইজ এর দরপত্রের শিডিউল সহ অন্যান্য কাগজপত্র ছিনতাই হওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় অজ্ঞাত ২/৩ জন কে অভিযুক্ত করে সওজ,সড়ক বিভাগ সহ কোতোয়ালি মডেল থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

মঙ্গলবার (২৩ এপ্রিল ) সকালে এ ঘটনাটি ঘটে।

অভিযোগ সূত্রে জানা যায়, ২৩ এপ্রিল ইজারা কোটেশন নং- ০১/কোটেশন/ইই/এমআরডি/২০২৩-২৪ (৫ম আহবান) রশিদ এর ক্রমিক নং- ০০০৭০৮৯। বিভিন্ন ব্যাংক মাধ্যমে ৬,০০,০০০০০/- (ছয় কোটি পচিশ লক্ষ) টাকা বি,ডি, কেটে টেন্ডারে অংশ গ্রহণ করার জন্য প্রস্তুতি গ্রহণ করার উদ্দেশ্যে যার বি, ডি, নং- পিও- ৩৬৩৫০৬৯ = ১,২৫,০০০০০/- পিও-১২৮১৮০৬ = ২,২৫,০০০০০/-, পিও-৪০৩৪৫৫৯-২,৫০,০০০০০/- সর্ব মোট ৬,০০,০০০০০/-( ছয় কোটি)টাকা কাজের দরপত্রের শিডিউল জমা দেওয়ার দিন ধার্য ছিল। ছিনতাই এর দরুন উক্ত টেন্ডারে অংশ গ্রহণ করতে পারেনি ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স তা- সীন এন্টারপ্রাইজ।

এ ব্যাপারে অভিযোগকারী মেসার্স তা-সীন এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী মোঃ আহসান হাবিব বলেন, ‘বর্তমান সরকারের আমলে দরপত্রের শিডিউল ছিনতাই হওয়ার ঘটনা বিরল।
তাই এ ঘটনায় তিনি বিস্মিত। ছিনতাই এর ঘটনা সম্পর্কে তিনি বলেন, গত ২২ এপ্রিল সওজ,সড়ক বিভাগ ময়মনসিংহ থেকে আমার ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স তা- সীন এন্টারপ্রাইজ এর নামে দরপত্র ক্রয় করি। এমতাবস্থায় ২৩ এপ্রিল আমার নিজ বাড়ী হতে বের হয়ে ব্যাংক থেকে বি,ডি নিয়ে সড়ক বিভাগে রওনা দেওয়ার উদ্দেশ্যে শম্ভুগঞ্জ মুটকী ভাঙ্গা পুল এর সামনে পাকা রাস্তার উপর যাওয়া মাত্রই পিছন থেকে অজ্ঞাত নামা ২-৩ জন ব্যক্তি হেলমেট পরা অবস্থায় মোটর সাইকেল যোগে এসে আমাকে আটকিয়ে আমার সাথে থাকা কাগজ পত্র ঝগড়া সৃষ্টি করে উদ্দেশ্য প্রনোদিত ভাবে আমার হাতে থাকা টেন্ডার জমা দেওয়ার সিডিউল সহ অন্যান্য কাগজ পত্রের ফাইলটি নিয়ে যায়। বিধায় আমি টেন্ডারে অংশ গ্রহণ করতে পারি নাই। ব্যাংকে আমার বি, ডির মূল কপি করা ছিল। আমি এ ব্যাপারে সওজ,সড়ক বিভাগ সহ ময়মনসিংহ কোতোয়ালী মডেল থানায় অভিযোগ দায়ের করি

ভুক্তভোগী মোঃ আহসান হাবিব দোষীদের আইনের আওতায় আনার দাবি জানান এবং পুনঃটেন্ডারের জন্য যথাযথ কর্তৃপক্ষের কাছে অনুরোধ জানান।

দরপত্রের শিডিউল সহ কাগজপত্র ছিনতাই এ অজ্ঞাত ২/৩ জনের বিরুদ্ধে অভিযোগ এর
সত্যতা নিশ্চিত করে কোতোয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ মাইন উদ্দিন বলেন, অভিযোগ পেয়েছি ব্যাবস্থা নেয়া হবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share & Like
Share & Like