বীর মুক্তিযোদ্ধা ও গুনিজনদের মাঝে সম্মাননা প্রদান ও মানবাধিকার প্রতিষ্ঠায় শীর্ষক আলোচনা সভা

 

স্টাফ রিপোর্টারঃ
অসহায় ও গরীব মানুষের আইনী সহায়তা সহ বিভিন্ন কার্যক্রম নিয়ে মানবাধিকার প্রতিষ্ঠায় অঙ্গীকারবদ্ধ ভাবে কাজ করবে ল’ এন্ড হিউম্যান রাইটস সোসাইটি বাংলাদেশ ও বাংলাদেশ মানবাধিকার পর্যবেক্ষন পরিষদ।

এরই ধারাবাহিকতায় আজ শুক্রবার (২৭ অক্টোবর ২০২৩) তারিখ সকালে ময়মনসিংহ সিটি কর্পোরেশন হলরুমে ল’ এন্ড হিউম্যান রাইটস সোসাইটি বাংলাদেশ, বাংলাদেশ মানবাধিকার পর্যবেক্ষন পরিষদ এর ময়মনসিংহ বিভাগীয় কমিটির আয়োজনে “বীর মুক্তিযোদ্ধা ও গুনিজনদের মাঝে সম্মাননা প্রদান ও মানবাধিকার প্রতিষ্ঠায় শীর্ষক আলোচনা সভা” অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ মানবাধিকার পর্যবেক্ষণ পরিষদ ও ল’ এন্ড হিউম্যান রাইটস সোসাইটি বাংলাদেশ এর ময়মনসিংহ বিভাগীয় কমিটির সভাপতি কে. এম. জসীম উদ্দিন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ও ময়মনসিংহ মহানগর আওয়ামীলীগের সভাপতি মোঃ ইকরামুল হক টিটু।

প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, এদেশের মানুষের জীবন মান উন্নয়নে মানবাধিকার প্রতিষ্ঠা ও সুরক্ষায় কাজ করে আসিতেছে মানবাধিকার সংগঠন গুলি। এ সংগঠন গুলোর পাশে আছি এবং থাকবো। এমনকি মেয়র সর্বাত্মক সহযোগিতাও করবেন বলে আশ্বাস প্রকাশ করেন।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের সভাপতি ও মাটি ও মানুষ পত্রিকার সম্পাদক ও প্রকাশ এ কে এম ফখরুল ইসলাম বাপ্পি চৌধুরী, ময়মনসিংহ বিভাগীয় সাংবাদিক ইউনিয়ন এর সাধারণ সম্পাদক ও দৈনিক কাগজ পত্রিকার জেলা প্রতিনিধি গোলাম কিবরিয়া পলাশ।

এ ছাড়াও উপস্থিত ছিলেন, বিসিবি জড়িপ-২০২২, বিশ্বের প্রভাবশালী ও অনুপ্রেরণাকারী ১০০ নারীর মধ্যে ২১ তম মোছাঃ সানজিদা ইসলাম ছোঁয়া, সার্চ মানবাধিকার সোসাইটি বাংলাদেশ, ময়মনসিংহ বিভাগের সভাপতি এড. মোঃ মাসুদ রানা, বাংলাদেশ সেচ্ছাসেবক ফাউন্ডেশন এর অতিরিক্ত প্রধান সেচ্ছাসেবক লায়ন আবুল কালাম আজাদ প্রমূখ।

ময়মনসিংহ বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক মোঃ মহসিনের সঞ্চালনায় অনুষ্ঠানে আলোচনা করেন, ড.এম.এন.এ রুমিন, সিনিয়র আইনজীবি, বাংলাদেশ সুপ্রীম কোর্ট, মাননীয় চেয়ারম্যান- বাংলাদেশ মানবাধিকার পর্যবেক্ষণ পরিষদ, আবু বকর ছিদ্দিক, সিনিয়র আইনজীবি, বাংলাদেশ সুপ্রীম কোর্ট, মহাসচিব- ল’ এন্ড হিউম্যান রাইটস সোসাইটি বাংলাদেশ। এ ছাড়াও অতিথিবৃন্দ সহ মানবাধিকার কর্মীবৃন্দ বক্তব্য প্রদান করেন।

আরো উপস্থিত ছিলেন ময়মনসিংহ বিভাগীয় মানবাধিকার কর্মী, মুক্তিযোদ্ধা, সাংবাদিকবৃন্দ সহ সুশীল সমাজের গন্যমান্য ব্যক্তিবর্গ। উক্ত আলোচনা সভার সভাপতি কে. এম. জসীম উদ্দিন প্রধান অতিথি মেয়র ইকরামুল হক টিটু সহ সকলের নিকট মানবাধিকার প্রতিষ্ঠায় উক্ত সংগঠনের নেতৃবৃন্দের পক্ষে সর্বাত্মক সহযোগিতা কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share & Like
Share & Like