৭ নং চর নিলক্ষীয়া ইউনিয়ন কৃষক লীগের কমিটি স্থগিত

স্টাফ রিপোর্টার।।
কমিটি ঘোষণার ৭ দিনের মাথায় ময়মনসিংহ সদরের ৭ নং চর নিলক্ষীয়া ইউনিয়ন কৃষক লীগের কমিটি স্থগিত করেছে ময়মনসিংহ সদর উপজেলা শাখা কৃষক লীগ।

ত্যাগী নেতাদের অবমূল্যায়ন, স্থানীয় নেতাদের মতামত উপেক্ষা এবং গঠনতন্ত্র অমান্যসহ নানা বিতর্কের মুখে স্থগিত করা হয়েছে সদ্য ঘোষিত এই কমিটি। ২১ অক্টোবর শনিবার বাংলাদেশ কৃষকলীগ ময়মনসিংহ সদর উপজেলা শাখার সভাপতি আলহাজ্ব ইউসুফ আলী স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা যায়।
বিজ্ঞপ্তিতে ময়মনসিংহ সদর উপজেলা কৃষক লীগে সভাপতি আলহাজ্ব ইউসুফ আলী বলেন,
গত ১৪/১০/২০২৩খ্রি, বাংলাদেশ কৃষক লীগ সদর উপজেলা অন্তর্ভুক্ত ০৭নং চর নিলক্ষিয়া ইউনিয়ন কৃষক লীগের পূর্ণাঙ্গ কমিটি দেয়া হয়। কমিটি প্রকাশ প্রসঙ্গে বাংলাদেশ কৃষক লীগ ময়মনসিংহ জেলা শাখা বরাবরে একটি অভিযোগপত্র দাখিল করা হয় যাতে বলা হয়েছে উক্ত কমিটি গঠনতন্ত্র পরিপন্থী। যা বাংলাদেশ কৃষক লীগ, কেন্দ্রীয় কমিটিকে অবগত করেন কেন্দ্রীয় কমিটি অবগত হয়ে জেলা কমিটিকে আহবান করেন ইউনিয়ন কমিটি সম্মেলন ছাড়া, ওয়ার্ড কমিটি ছাড়া এবং কোনো বর্ধিত সভা করা ছাড়া পূর্ণাঙ্গ কমিটি দেয়া গঠনতন্ত্র বিরোধী। বিধায় ময়মনসিংহ সদর উপজেলার সভাপতি হিসেবে আমাকে পরামর্শ দেন কমিটি গঠনের নিয়ম ভেঙ্গে কমিটি দেয়া চলে না। বিধায় কেন্দ্রীয় কমিটির নির্দেশে কেন্দ্রীয় কমিটি ও বিভাগীয় দায়িত্ব প্রাপ্ত কমিটি, জেলা কমিটির পরামর্শক্রমে ০৭নং চর নিলক্ষিয়া ইউনিয়ন কমিটি স্থগিত করা হয় । পরবর্তীতে গঠনতন্ত্র অনুযায়ী আহবায়ক কমিটি দেয়া হবে। আহবায়ক কমিটি দেয়ার পূর্ব পর্যন্ত অত্র ইউনিয়নের কৃষক লীগের সকল কার্যক্রম বন্ধ থাকবে।

দ্রুততম সময়ে কেন্দ্রের তত্ত্বাবধানে যাচাই-বাছাইয়ের মধ্য দিয়ে শিগগির এ কমিটি পুনরায় গঠিত হবে বলে তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ কৃষকলীগে ময়মনসিংহ সদর উপজেলা শাখার সভাপতি আলহাজ্ব ইউসুফ আলী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share & Like
Share & Like