কলমাকান্দা হাসপাতালে টিউবওয়েল নেই পানির তীব্র সংকট ভোগান্তিতে রোগীরা

 

কলমাকান্দা থেকে রীনা হায়াৎঃ

নেত্রকোনার কলমাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দীর্ঘদিন ধরে টিউবওয়েল নেই পানি সংগ্রহে রোগীদের তীব্র সংকট পোহাতে হচ্ছে।
সীমান্তবর্বী এ উপজেলা গণবসতিপূর্ণ একটি উপজেলা। পাশ্ববর্তী সুনামগঞ্জ জেলার তাহেরপুর মধ্যনগর ধর্মপাশার রোগীরাও এই উপজেলা হাসপাতালে এসে চিকিৎসা নিতে দেখা যায়। কিন্তু দীর্ঘদিন ধরে এ হাসপাতালে কোন টিউবওয়েল না থাকায়, বিশুদ্ধ পানির অভাবে চিকিৎসা নিতে আসা রোগীরা হয়রানির স্বিকার হচ্ছে। দেখা যাচ্ছে হাসপাতালের আনাচে কানাচে বাসা বাড়ি ও দোকান পাঠ থেকে পানি সংগ্রহ করে তাদের তৃষ্ণা মেটাচ্ছে।

গত (১০ জানুয়ারী) শনিবার সরজমিন ঘুরে দেখা যায়, হাসপাতালে ভর্তিরত এক রোগীকে দেখতে গেলে এমন দৃশ্যমান চিত্র ফুটে ওঠে। এক রোগীর স্বজনেরা জানায়, আমরা আজ চারদিন ধরে এই হাসপাতালে ভর্তি আছি, কিন্তু এখানে পানির খুব অভাব, নেই বিশুদ্ধ পানি, দুর থেকে খাবারের পানি সংগ্রহ করতে হয়।

এ বিষয়ে হাসপাতালের কর্মকর্তা ডা: আল মামুন বলেন, এই পানির বিষয়টি দীর্ঘদিন ধরে এমন অবস্থা, আমি কয়েকবার উপজেলা জনস্বাস্থ্য বিভাগে এই বিষয়টি উত্থাপন করেছি কিন্তু তারা কোন কর্ণপাত করেনি, জিজ্ঞেস করলে বলেন হবে, হবে কিন্তু এখনও হচ্ছেনা কেন যে জানিনা। তবে হাসপাতাল কোয়ার্টারের পেছনে একটি সাব্মাসেবল আছে সেখান থেকে রোগীরা পানি সংগ্রহ করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share & Like
Share & Like