কলমাকান্দায় সামাজিক নিরাপত্তা কর্মসূচী বাস্তবায়নে সেমিনার

 

কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি:
” সমাজ সেবার উন্নতি , সামজিক নিরাপত্তার অগ্রগতি ” এই প্রতিপাদ্য সামনে নিয়ে নেত্রকোনার কলমাকান্দা উপজেলায় সামজিক নিরাপত্তা কর্মসূচী বাস্তবায়নে সমাজ অধিদপ্তরের ভূমিকা শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
এ উপলক্ষে সকাল ১১টায় উপজেলায় সমাজসেবা কার্যালয়ের আয়োজনে ইউএনও এর কনফারেন্স রুমে এক সেমিনার অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসাদুজ্জামানের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি ছিলেন , সমাজসেবা অধিদপ্তর ময়মনসিংহ বিভাগীয় কার্যালয়ের পরিচালক মোহাম্মদ গোলাম মোস্তফা।
সেমিনারে অন্যান্যদের মধ্যে বিশেষ অতিথি হিসেবে ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল খালেক, সমাজসেবা অধিদপ্তর ময়মনসিংহ বিভাগীয় কার্যালয়ের অতিরিক্ত পরিচালক তাপস ফলিয়া, সমাজসেবা ময়মনসিংহ জেলা কার্যালয়ের উপ-পরিচালক মো: আলী হায়দার ভূইয়া।
সভায় বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র দশটি বিশেষ উদ্যোগের মধ্যে সামাজিক নিরাপত্তা কর্মসূচী তৃণমূলে বিস্তৃত জনপ্রিয় কর্মসূচী। এই কার্যক্রমের মাধ্যমে সরকার বাংলাদেশকে একটি কল্যাণমুখী রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত করতে চায়। উপজেলা এবং জেলা সমাজসেবা কার্যালয়ের মাধ্যমে বাস্তবায়িত এই কর্মসূচীকে নিরবচ্ছিন্ন এবং ত্রুটিমুক্ত করতে কার্যকর পদক্ষেপ গ্রহন করা হয়েছে।
ইউএনও আসাদুজ্জামানের সভাপতিত্বে এই সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন, সমাজসেবা নেত্রকোনা জেলা কার্যালয়ের উপ-পরিচালক মো: মো. আলাল উদ্দীন। উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো: রেজাউল করিম সেমিনারে সঞ্চালকের দায়িত্ব পালন করেন।
উক্ত সেমিনারে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. মিজানুর রহমান মিজান, মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা বেগম শিমু, স্থানীয় জনপ্রতিনিধিগণ, উপকারভোগীসহ কলমাকান্দা প্রেসক্লাবের আহবায়ক শেখ শামীমসহ উপস্থিত ছিলেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share & Like
Share & Like