বালুভর্তি ট্রাকে ভারতীয় চিনি পাচারকালে আটক -০১

কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি:
ভারত থেকে অভিনব পন্থায় অবৈধ পথে আনা চিনির চালান ১২০ বস্তা জব্দ করেছে নেত্রকোনার কলমাকান্দা থানা পুলিশ। এসময় মো. মহর আলী (৫২) নামে একজনকে আটক করা হয়। শনিবার বিকেলে আটককৃত ব্যক্তিকে দায়েরকৃত মামলায় গ্রেপ্তার দেখিয়ে নেত্রকোনা জেলা আদালতে পাঠিয়েছে পুলিশ।
আটককৃত ব্যক্তি জেলার পাশ্ববর্তী দুর্গাপুর উপজেলার চন্ডিগড় ইউনিয়নের মুনসুরপুর গ্রামের মুত তাজুল ইসলামের ছেলে মো. মহর আলী।
এর আগে শনিবার সকালে উপজেলার নাজিরপুর পশ্চিম বাজার মোড় নামক এলাকায় থেকে একটি বালুর ট্রাকে তল্লাশি চালিয়ে ১২০ বস্তা ভারতীয় চিনিসহ একজনকে আটক করা হয়।
পুলিশ ও স্থানীয় সুত্রে জানা গেছে, গোপন তথ্যের ভিত্তিতে একটি বালুর ট্রাকে তল্লাশি করতে গিয়ে চিনির বস্তার অস্তিত্ব পাওয়া যায়। এরপর ওই ট্রাকে থাকা চিনি জব্দসহ একজনকে আটক করা হয়। ট্রাকটি থানায় নিয়ে বালু সরিয়ে দেখা যায়, থরে থরে সাজানো ৫০ কেজি ওজনের ১২০ বস্তা ভারতীয় চিনি অভিনব কৌশলে পাচার করছিল । এ ঘটনায় মো. মহুর আলী (৫২) নামে একজনকে আটক করা হলেও অজ্ঞাতনামা ট্রাকচালকসহ চোরাচালানের সঙ্গে সম্পৃক্ত উপজেলার ইমাম হোসেন ওরফে ইঞ্জিল হক (৪২) ও কাউছার মিয়া (৪০) তিনজন ঘটনাস্থল থেকে দ্রুত পালিয়ে যান। জিজ্ঞাসাবাদে আটককৃত মো. মহর আলী পুলিশ দলকে চোরাচালানের সঙ্গে সম্পৃক্তদের নামসহ জানান, কলমাকান্দা উপজেলার সীমান্তবর্তী এলাকা থেকে তিনিসহ সঙ্গে থাকা সবাই ভারতীয় চিনির চালানটি ঢাকায় নিয়ে যাচ্ছিলেন।
এ বিষয়ে কলমাকান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ লুৎফুল হক সত্যতা নিশ্চিত করে বলেন, আটক ব্যক্তি ও পলাতকদের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের হরেছে। পলাতক চোরাকারবারিদের গ্রেপ্তারে পুলিশের অভিযান চলছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share & Like
Share & Like