নান্দাইল সাব-রেজিস্ট্রি অফিসে দক্ষতা বৃদ্ধি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত                     

 

মফিজ উদ্দিন তালুকদার (ময়মনসিংহ)।।

ময়মনসিংহের নান্দাইল সাব-রেজিস্ট্রি  অফিসের দলিল লেখক ও নকলনবিশগণের শৃঙ্খলা, দক্ষতা বৃদ্ধি ও জবাবদিহিতা জোরদার করণ বিষয়ক দিনব্যাপী অভ্যন্তরীণ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। নান্দাইল সাব-রেজিস্ট্রি অফিসের আয়োজনে ২৯ শে মে রবিবার সকাল ১০টায় অফিস প্রাঙ্গণে উক্ত প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। নান্দাইলের সাব-রেজিস্ট্রার ও বাংলাদেশ রেজিষ্ট্রেশন সার্ভিস এসোসিয়েশন এর  কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাংগঠনিক সম্পাদক ওমর ফারুক পলাশ এর সঞ্চালনায় প্রশিক্ষক হিসেবে  উপস্থিত ছিলেন গৌরিপুরের সাব-রেজিস্ট্রার হেলেনা পারভীন,ফুলবাড়িয়া সাব-রেজিষ্ট্রার খন্দকার মেহবুবুল ইসলাম, ঈশ্বরগঞ্জ সাব-রেজিস্ট্রার মো.নোয়াজ মিয়া।
এসময় শুদ্ধাচার, শুদ্ধাচার কি,কর্মপরিবেশ, জবাবদিহিতা,নীতি -নৈতিকতা, মূল্যবোধ,পেশাগত দায়িত্ব, প্রাতিষ্ঠানিক কর্মদক্ষতা, কর্মসম্পাদন, ধর্মশ্রাস্ত্র ও শুদ্ধাচার, আচরণবিধি শুদ্ধাচার,দূর্নীতি প্রতিরোধ জবাবদিহিতা সম্পর্কে আলোচনা করেন ঈশ্বরগঞ্জ সাব-রেজিস্ট্রার মো.নোয়াজ মিয়া, রেজিষ্ট্রেশন আইন ১৯০৮ সম্পর্কে আলোচনা করেন ফুলবাড়িয়া সাব-রেজিস্ট্রার খন্দকার মেহবুবুল ইসলাম এবং পৃষ্ঠাঙ্কন করার নিয়মাবলি ও দলিল সূচীকরণ প্রক্রিয়া সম্পর্কে আলোচনা করেন গৌরিপুর সাব-রেজিস্ট্রার হেলেনা পারভীন। এছাড়া দলিল লেখক সনদ বিধিমালা ২০১৪, প্রশ্নোত্তরপর্ব, বিবিধ ও সমাপনী আলোচনা করেন  অনলাইন ই-রেজিষ্ট্রিশনে বাংলাদেশে প্রথম স্থান অর্জনকারী নান্দাইল  সাব-রেজিস্ট্রি অফিসের সুদক্ষ সাব-রেজিষ্ট্রার  ওমর ফারুক পলাশ।

উক্ত প্রশিক্ষণ কর্মশালায় সাপোর্ট স্টাফ হিসেবে ছিলেন অফিস সহকারী চন্দনা রানী পন্ডিত। এসময় দলিল লেখক সমিতির সভাপতি মোজাম্মেল হক খান ও সাধারণ সম্পাদক হাজী এনামুল হকসহ শতাধিক দলিল লেখক ও অর্ধশত নকলনবিশ গণ প্রশিক্ষণ গ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published.

একই সাথে সকল সংবাদঃ