সাংবাদিকতা হলো ঝুঁকিপূর্ণ ও কষ্টসহিষ্ণু একটি পেশা পিবিআই পুলিশ সুপার রকিবুল আক্তার

 

গোলাম কিবরিয়া পলাশ, ময়মনসিংহঃ
আজ রবিবার (২৪ মার্চ ২০২৪) তারিখ সকাল দশটা হতে মিডিয়া উপযোগী “প্রেস রিলিজ গাইডলাইন্স ও ভিডিও এডিটিং” বিষয়ক কর্মশালা পিবিআই, ময়মনসিংহ জেলায় অনুষ্ঠিত হয়।

কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপক ছিলেন এএসএম হোসাইন শাহীদ, ব্যুরো চীফ, যমুনা টেলিভিশন, ময়মনসিংহ এবং ভিডিও এডিটিং বিষয়ে আলোচক ছিলেন নাজমুস সাকিব, ক্যামেরাম্যান, চ্যানেল ২৪, ময়মনসিংহ। কর্মশালা সঞ্চালন করেন মোঃ রকিবুল আক্তার, পুলিশ সুপার, পিবিআই ময়মনসিংহ জেলা।

মূল প্রবন্ধ উপস্থাপক জনাব এএসএম হোসাইন শাহীদ, ব্যুরো চীফ, যমুনা টেলিভিশন, ময়মনসিংহ তার আলোচনায় তুলে ধরেন, কিভাবে একটি ঘটনার বিষয়কে সহজবোধ্য, সাবলীল ভাষা ব্যবহার করে সংক্ষিপ্ত ও কার্যকরভাবে জনসাধারণের কাছে পৌছে দেয়া যায়।

এছাড়াও ভিডিও এডিটিং বিষয়ে আলোচক নাজমুস সাকিব, ক্যামেরাম্যান, চ্যানেল ২৪, ময়মনসিংহ তার আলোচনায় ভিডিওধারণ, স্টিল পিকচার ক্যাপচার ও কিভাবে ভিডিও এডিট করতে হয় সে বিষয়ে হাতে-কলমে প্রশিক্ষণ প্রদান করেন।

পিবিআই ময়মনসিংহ জেলা কর্তৃক আয়োজিত এই কর্মশালায় উপস্থিত ছিলেন পিবিআই ময়মনসিংহ জেলার কর্মকর্তা/কর্মচারীগণ। কর্মসূচিটি সকাল ১০.০০ ঘটিকায় শুরু হয়ে ১৫.৩০ ঘটিকায় শেষ হয়।

পিবিআই, ময়মনসিংহ জেলার পুলিশ সুপার মোঃ রকিবুল আক্তার বলেন, বর্তমান সময়ের আলোকে এ ধরনের যুগোপযোগী বিষয়ে সকল পেশাজীবীদের পরিষ্কার ধারণা থাকা উচিত। সাংবাদিকতার মতো ঝুঁকিপূর্ণ মহান ও কষ্টসহিষ্ণু পেশায় নিয়োজিত সাংবাদিকবৃন্দের প্রতি তিনি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share & Like
Share & Like