মাঝিয়ালী সরঃপ্রাঃ বিদ্যালয়ের সভাপতি নির্বাচিত হলেন মফিজ উদ্দিন

স্টাফ রিপোর্টার।। ময়মনসিংহ জেলার তারাকান্দা উপজেলার ২নং বানিহালা ইউনিয়নের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান ৮৯ নং মাঝিয়ালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন মো.মফিজ উদ্দিন সরকার। তিনি মাঝিয়ালী গ্রামের মরহুম আব্দুল হাসিম সরকারের পুত্র। তার পিতা অত্র প্রতিষ্ঠানের জমিদাতা।

মঙ্গলবার (২১ জুন ) তার পিতার সম্পত্তির উপর প্রতিষ্ঠিত মাঝিয়ালী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির গঠন সভায় মোঃ মফিজ উদ্দিন সরকারকে সভাপতি হিসেবে নির্বাচিত করা হয়।
জানা যায়,গত ১৮ই জুন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি মহোদয় মফিজ উদ্দিন সরকারকে বিদ্যুৎসাহী হিসেবে মনোনয়ন প্রদান করেন। তিনি বিদ্যুৎসাহী হিসেবে কমিটির ১১জনের একজন মনোনিত হন। উক্ত ১১জনের মধ্যে ছাত্র অভিভাবক হিসেবে তিনিই একমাত্র ডিগ্রিধারী। সংশ্লিষ্ট বিদ্যালয়ের দুইজন শিক্ষক প্রতিনিধি ও পার্শ্ববর্তী উচ্চ বিদ্যালয়ের একজন শিক্ষক প্রতিনিধি ছাড়া অন্য আট জনের মধ্যে মফিজ উদ্দিন একমাত্র ডিগ্রিধারী হওয়ায় বিনাপ্রতিদ্ধন্ধীতায় সভাপতি নির্বাচিত হয়েছেন। আরো জানা যায়, উক্ত বিদ্যালয় ১৯৫৪ সনে প্রতিষ্ঠিত হলেও দীর্ঘ ৬৮ বৎসরের ইতিহাসে তিনিই একমাত্র সরকারি বিধি মোতাবেক ডিগ্রিধারী সভাপতি।
ম্যানেজিং কমিটির সভাপতি গঠন সভায় উপস্থিত ছিলেন উপজেলা ও স্হানীয় পর্যায়ে দলীয় নেতৃবৃন্দ,বিদ্যালয়ের প্রধান শিক্ষক- শিক্ষিকাবৃন্দ, জমিদাতা সদস্য, ছাত্র অভিভাবকবৃন্ধসহ প্রমুখ।

এই বিষয়ে জানতে চাইলে নব-নির্বাচিত সভাপতি মফিজ উদ্দিন সরকার বলেন, বিদ্যালয় পরিচালনা কমিটির ১১জন সদস্যদের প্রকাশ্য সমর্থনে আমাকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি নিবার্চিত করেছেন। এজন্য আমি গৃহায়ণ ও গণপূর্তপ্রতিমন্ত্রী শরীফ আহমদ এমপি মহোদয়, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এডভোকেট ফজলুল হক,তারাকান্দা উপজেলা আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক আলহাজ্ব বাবুল মিয়া সরকার,প্রতিমন্ত্রী মহোদয় এর এপিএস হাবিবুর রহমান হাবিব,বানিহালা ইউনিয়ন পরিষদের সুযোগ্য চেয়ারম্যান আলহাজ্ব খন্দকার আলতাব হোসেন, ইউপি সদস্য মুস্তাফিজুর রহমান আকাশ,উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শিবু চন্দ্র দাস,আওয়ামী লীগ নেতা শফিকুল ইসলাম শফিক, ইউনিয়ন ছাত্র লীগের সাবেক সভাপতি কামরুজ্জামান কামরুল,আওয়ামী লীগ নেতা আবু রাসেল সরকার, আওয়ামী লীগ নেতা আঃ রব মন্ডল,মির্জা ফয়জুর রাজ্জাক শরীফ, কমিটির সকল সদস্য ও এলাকাবাসীর প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমি উক্ত প্রতিষ্ঠানের সভাপতি হিসেবে বিদ্যালয়ের সার্বিক উন্নয়নে সবর্দা চেষ্টা করব। বিদ্যালয়ের সার্বিক উন্নয়ন করার লক্ষ্যে সকলে আমাকে যে দায়িত্ব দিয়েছেন তা যেন আমি সঠিকভাবে পালন করতে পারি সে জন্য সকলের নিকট দোয়া প্রার্থী।

Leave a Reply

Your email address will not be published.

একই সাথে সকল সংবাদঃ