বিনম্র শ্রদ্ধায় পালিত হলো জাতির পিতার ৪৮তম শাহাদাৎ বার্ষিকী

স্টাফ রিপোর্টার।।
বিনম্র শ্রদ্ধা শোক ও ভালোবাসায় তারাকান্দায়
“ভাষা সৈনিক এম শামছুল হক স্মৃতি সংঘ” আওয়ামী লীগ ও সকল অঙ্গসহযোগী সংগঠনের আয়োজনে পালিত হয়েছে স্বাধীনতার মহান স্থপতি, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস।

মঙ্গলবার (১৫ আগস্ট) তারাকান্দার (কাশিগঞ্জ বাজার ঈদগাঁ মাঠ প্রাঙ্গণে) জাতীয় শোক দিবস উপলক্ষ্যে মিলাদ, দোয়া মাহফিল ও তবারক বিতরণের আয়োজন করা হয়।
ভাষা সৈনিক এম শামছুল হক স্মৃতি সংঘের” সভাপতি মোঃ সানাউল্লাহ মন্ডল এর সভাপতিত্বে
সাধারণ সম্পাদক সুলতান আহম্মেদ জনি’র সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তারাকান্দা উপজেলা আওয়ামী লীগ এর আইন বিষয়ক সম্পাদক ও বিসকা ইউনিয়ন এর সাবেক চেয়ারম্যান মোঃ আব্দুছ ছালাম মন্ডল বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, তারাকান্দা উপজেলা আওয়ামী লীগ সদস্য সিরাজুল ইসলাম মাস্টার, ১০ নং বিসকা ইউনিয়ন আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক মফিকুল ইসলাম উজ্জল, ভাষা সৈনিক এম শামছুল হক স্মৃতি সংঘের” সাংগঠনিক সম্পাদক মোঃ হাবিবুর রহমান সুমন সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।
এ সময় মোনাজাত পরিচালনা করেন মাওলানা আব্দুল মোমেন।

১৯৭৫ সালের ১৫ আগস্ট কিছু বিপথগামী সেনাসদস্যের হাতে সপরিবারে নিহত হন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতি শ্রদ্ধা জানানো সহ আওয়ামী লীগ নেতৃবৃন্দের মাঝে জোরালো দাবি ছিল বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার নেপথ্যে ষড়যন্ত্রকারী ও কুশীলবদের ধরে বিচারের কাঠগড়ায় দাঁড় করানো।

একইসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের অসাম্প্রদায়িক গণতান্ত্রিক বাংলাদেশ এবং ক্ষুধা-দারিদ্র্যমুক্ত সোনার বাংলা প্রতিষ্ঠার দৃঢ় অঙ্গীকার ছিল সকলের কণ্ঠে। কর্মসূচিতে বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকর করার দাবি ও পুনর্ব্যক্ত করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share & Like
Share & Like