পুকুরে গ্যাস ট্যবলেট দিয়ে ২৩ লাখ টাকার মাছ নিধনের অভিযোগ

 

ময়মনসিংহ প্রতিনিধি
ময়মনসিংহের সদর উপজেলায় পুকুরে গ্যাস ট্যাবলেট দিয়ে অন্তত ২৩ লাখ টাকার কই, শিং ও মাগুর মাছ নিধনের ঘটনা ঘটেছে।

বুধবার (৪ আগস্ট) দিবাগত রাতে উপজেলার চর ঈশ্বরদিয়া ইউয়নিয়নের লক্ষীপুর গ্রামে এই ঘটনা ঘটনা।

ভোক্তভোগী মিন্টু সরকার ওকই গ্রামের আব্দুল জব্বার সরকারের ছেলে। তিনি ফিসারিজ ও মাছের খাদ্যের ব্যবসায়ী।

মিন্টু সরকার বলেন, এই পুকুরের আশপাশে আমার আরও বেশ কয়েকটি পুকুর রয়েছে। প্রতিদিন রাতে আমি নিজে ও সাথে একজনকে নিয়ে পুকুরগুলো দেখাশোনা করি। ঘটনার দিন রাতে পাশের গ্রাম আলালপুর গিয়েছিলাম। সেখান থেকে মধ্যরাতে ফিরে দেখতে পারি পুকুরে মাছ লাফালাফি করছে। তখনই বুজতে পারি, পুকুরে কিছু একটা হয়েছে। তখন পুকুরের আশপাশে ঘুরে গ্যাস ট্যাবলেটের খোলস দেখতে পারি। এসময় তাড়াতাড়ি করে জেলেদের খবর দিয়ে দিয়ে এনে ৩০ মন মাছ ধরে বাজারে পাঠাই। এসব করতে করতেই সকাল হয়ে যায় এবং সব মাছ মরে যায়।

তিনি আরও বলেন, এই মাছগুলোকে আট মাসে ১৬ লক্ষ টাকার টাকা খাবার খাওয়ানো হয়েছে। প্রতিটি ১০ থেকে ১২ টি কই মাছের ওজন এক কেজি। পুকুরে প্রায় ৩৫০ মন মাছ ছিল। এসব মাছের বিক্রয় মুল্য অন্তত ২২ থেকে ২৩ লাখ টাকা হবে।

কে বা কারা আমার এমন ক্ষতি করেছে, তা তো নিজের চোখে দেখিনি। তবে, কারোর সাথে যদি আমার শত্রতা থেকেই থাকতো তাহলে আমাকে পিছন থেকে মেরে চলে যেত। মাছের সাথে তো কোন শত্রতা ছিল না। তাহলে কেন আমার ২৩ লাখ টাকার মাছ মেরে আমাকে পথে বসিয়ে দিল।

কোতোয়ালী মডেল থানার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ বলেন, পুকুরে গ্যাস ট্যাবলেট দিয়ে মাছ মেরে ফেলার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share & Like
Share & Like