একজন সফল চেয়ারম্যান আলহাজ্ব ফারুকুল ইসলাম রতন

বিশেষ প্রতিনিধি ।। প্রতিটি মানুষের স্বপ্ন থাকে কিন্তু স্বপ্নের পথে পা বাড়ালেই একের পর এক আসতে থাকে প্রতিবন্ধকতা। যে ব্যক্তি এসব প্রতিবন্ধকতা ডিঙিয়ে এগিয়ে যাবেন তিনিই হবেন সফল। এমনই একজন ব্যক্তি হচ্ছেন ময়মনসিংহের সদর উপজেলার ৭ নং চর নিলক্ষীয়া ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান আলহাজ্ব ফারুকুল ইসলাম রতন। যিনি নির্বাচিত হবার কিছুদিনের মধ্যেই একজন জনপ্রিয় চেয়ারম্যান হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন।
জনগনের দায়িত্ব সঠিক ভাবে পালন
সর্বোপরি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশের ইচ্ছা বাস্তবায়নের জন্য তাঁর পরিশ্রম, সাহস, ইচ্ছাশক্তি, একাগ্রতা আর প্রতিভার মধ্যমে উপজেলা প্রশাসন ও স্থানীয় সরকারের সমন্বয়ে ইউপি উন্নয়ন কর্মকান্ড সঠিক ও সুচারুভাবে বাস্তবায়ন করে যাচ্ছেন।

দায়িত্ব গ্রহণের পর ইউনিয়নে বরাদ্দ আসা টিআর, কাবিখা, চল্লিশ দিনের কর্মসূচী, টিসিবি পণ্যের সুষ্ঠু বিতরণ, রাস্তাঘাটের উন্নয়ন, শিক্ষা ও স্বাস্থ্য সেবায় বিশেষ অবদান, সামাজিক উন্নয়নসহ বিভিন্ন প্রকল্পের বাস্তবায়নে দায়িত্বশীলতার পরিচয় দিয়ে এলাকার হতদরিদ্র মানুষের উন্নয়নে তাঁর নিরন্তর প্রয়াস সব মহলেই প্রশংসা কুঁড়িয়েছে।
তাঁর উদার রাজনৈতিক নীতির কারনে ইউনিয়নের দলমত নির্বিশেষে সকলের সহযোগিতা পাচ্ছেন।
ইউনিয়নের এক বাসিন্দা বলেন,রতন নির্বাচিত হওয়ার আগে ইউনিয়ন পরিষদের বিভিন্ন এলাকায় প্রতিদিনই মাদকের আসর বসতো, কিন্তু তিনি চেয়ারম্যান হওয়ার পর থেকে এসব অপরাধ কমে গেছে।
আরেক বাসিন্দা বলেন, আমাদের সুখে-দু:খে চেয়ারম্যান কে সবসময়ই সহজেই পাশে পাওয়া যায়। ইতোমধ্যে তিনি সমাজের সকল মতাদর্শের মানুষের কাছে একজন দক্ষ, পরিশ্রমী ও মেধাবী সমাজ সেবক ও নেতা হিসাবে ব্যাপক পরিচিতি লাভ করেছেন।
তিনি আরো বলেন, নির্বাচনকালীন সময়ে সাধারণ জনগনকে দেওয়া প্রতিশ্রুতি বাস্তবায়ন করে অল্পদিনেই তিনি নিজেকে সফল ও জনপ্রিয় ইউপি চেয়ারম্যান হিসেবে সব শ্রেনীর মানুষের অন্তরে স্থান করে নিয়েছেন।
তিনি চর নিলক্ষীয়া ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর মাত্র কিছু দিনের মাথায় তার প্রিয় ইউনিয়নকে উন্নয়নের মাস্টার প্ল্যানের আওতায় এনে ব্যাপক উন্নয়ন মূলক কর্মসূচি হাতে নিয়েছেন। দৃশ্যপট পরিবর্তন করেছেন ইউনিয়ন পরিষদের। মেধা,মনন, কর্ম প্রয়াস শ্রম ও ব্যবস্থাপনাগত দক্ষতা অর্জনের মধ্য দিয়ে তিনি নিজেকে গড়েছেন পরিশীলিতভাবে এক উজ্জ্বল অধ্যায়ে। এলাকার গরীব দুঃখী মানুষের পাশে থেকে তিনি সব সময় সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন।
সর্বোপরি গরীব মেহনতী মানুষের প্রকৃত জনদরদী হিসেবে তিনি এলাকায় ব্যাপক পরিচিত ও জনপ্রিয়তা লাভ করেছেন সফলও হয়েছেন।
চেয়ারম্যান আলহাজ্ব ফারুকুল ইসলাম রতন মনে করেন যাদের ভোটে তিনি জনপ্রতিনিধি হয়েছেন তারাই তার এগিয়ে যাওয়ার জন্য নতুন প্রেরণা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share & Like
Share & Like